chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে ২৪৫ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : করোনায় মৃত্যুহীন দিন দেখলো চট্টগ্রাম। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৪৫ জনের দেহে। এদের মধ্যে ১৭৯ জন নগরীর ও ৬৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৩৪০ জনে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০ টি ল্যাবে ১ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২৪৪ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪২৭ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪০ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা পাওয়া গেছে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২১ জনের ও বেসরকারি  ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিকের ল্যাবে ২৫২ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের শনাক্ত হয়েছে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪২ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ২১ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর