chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রস্তুতি ম্যাচে কেমন করলেন তামিম?

খেলা ডেস্ক: আগামী ২১ এপ্রিল থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজটি উপলক্ষে নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে টাইগাররা।

যেখানে প্রথম ইনিংসেই নিজের প্রস্তুতিটা যথাযথভাবে জানান দিলেন তামিম ইকবাল। চার পেসার শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, শহিদুল ইসলাম এবং মুকিদুল ইসলাম মুগ্ধর বিপক্ষে সাবলীল ব্যাটিংয়ে ফিফটি হাঁকিয়েছেন লাল দলের অধিনায়ক তামিম।

স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়) শুরু হয়েছে ম্যাচটি।

করোনাভাইরাসজনিত কারণে শ্রীলঙ্কার পক্ষ থেকে কোনো স্থানীয় দল দেয়া হয়নি। ফলে বাংলাদেশের স্কোয়াডের খেলোয়াড়রাই নিজেদের মধ্যে দুই দলে ভাগ হয়ে মাঠে নেমেছেন। কিন্তু সফরকারীদের স্কোয়াডে রয়েছে ২১ জন খেলোয়াড়।

কিন্তু দুই দলে প্রয়োজন ২২ জন। একজনের শূন্যস্থান পূরণে নেয়া হয়েছে দলের সাপোর্টিং স্টাফের এক সদস্যকে। তামিম ইকবালের নেতৃত্বাধীন লাল দল এবং মুমিনুল হকের নেতৃত্বে সবুজ দলে ভাগ হয়ে খেলছেন ক্রিকেটাররা। যেখানে আগে ব্যাট করছেন তামিম, মুশফিক, মিরাজদের লাল দল।

ম্যাচের প্রথম দিনের প্রথম সেশন শেষে কোনো উইকেট না হারিয়ে ১০০ রান করতে পেরেছে তামিমের লাল দল। তামিম ৬৩ রান করে স্বেচ্ছা অবসর নিয়েছেন। আরেক ওপেনার সাঈফ হাসান অপরাজিত রয়েছেন ২৩ রানে। তিন নম্বরে নামানো হয়েছে নাজমুল হোসেন শান্তকে।

মুমিনুলের দলের চার পেসার শহিদুল ৭, এবাদত ৬, মুকিদুল ৫ ও শরিফুল ৫ ওভার বোলিং করেও উইকেটের দেখা পাননি। উপায়ন্ত না দেখে শুভাগত হোমকে আক্রমণে আনেন মুমিনুল। কিন্তু শুভাগতও দুই ওভারে সাফল্যের কাছে যেতে পারেননি।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর