chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেস্ট সিরিজ ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ

দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ চলছে। যেখানে প্রথম টেস্টে বাংলাদেশ দলের হয়ে স্পিন কোচ হিসেবে ছিলেন রঙ্গনা হেরাথ। তবে তার চুক্তির মেয়াদ শেষ হতেই ফিরে গেছেন নিজ দেশে। এরপর আগামীকাল থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে কোনো স্পিন কোচকে ছাড়াই মাঠে নামতে যাচ্ছে টাইগাররা।

শুধু ঘরের মাঠে টেস্ট ম্যাচে না আসন্ন নিউজিল্যান্ডের মাটিতে তিন ওয়ানডে আর তিন টি-টোয়েন্টি ম্যাচেও থাকছে না কোনো স্পিন কোচ। মূলত টিম ম্যানেজমেন্ট থেকে কোনো স্পিন কোচ চাওয়ার কথা বলা হয়নি বলেই এই বিভাগে কাউকে রাখছে না বিসিবি।

আজ মঙ্গলবার (০৫ ডিসেম্বর) এমনটাই নিশ্চিত করেছেন ক্রিকেট অপরারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘স্পিন কোচ ছাড়াই হয়তো যেতে হবে। ভেতর থেকেই হয়তো কেউ একজন স্পিনের সাপোর্টটা দিবে। সোহেল যাবে না এখানে থাকবে। মূলত টিম ম্যানেজমেন্ট স্পিন কোচের প্রয়োজন মনে করছে না এখন। যদি লাগে তাহলে পরে দেখব এটা।’

ঠিক কী কারণে কোচ নেই তাও খোলাসা করেছেন এই বিসিবি কর্মকর্তা, ‘যেহেতু সেখানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলা এ কারণে স্পিনকে এত গুরুত্ব দেওয়া হচ্ছে না। যারা হেড কোচ সাপোর্ট স্টাফ আছে তারাই চালিয়ে নিতে পারবে।’

দলের সঙ্গে থাকা এইচপির দুই কোচ ডেভিড হেম্প এবং কলি কলিমোরও যাবেন এই সিরিজে। এদিকে নতুন স্পিন বোলিং কোচ হিসেবে প্রাথমিক ভাবে এখনো কোনো কোচের নাম ঠিক করেনি বিসিবি।

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর