chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কঙ্গোয় নৌকাডুবি, নিহত  ৬০

ডেস্ক নিউজ: মধ্য আফ্রিকার দেশ কঙ্গোর পশ্চিমাঞ্চলীয় কঙ্গো নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে  নিহত ৬০ জন,এ সময় ৩০০ জনকে জীবিত উদ্ধার করা হয়। তবে এখনও শতাধিক মানুষ নিখোঁজ রয়েছেন। সূত্র: রয়টার্স, আলজাজিরা, দ্য গার্ডিয়ান।

তে কমপক্ষে ৬০ জনের মৃত্যু হয়েছে।  গতকাল সোমবার রাতে নৌকাটি মাই নমবি প্রদেশের লংগোলা ইকোতি গ্রামের কাছে ডুবে যায়। কঙ্গোর সরকারি কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, এখনো পর্যন্ত নৌকাডুবির ঘটনায় ৬০ জন মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। নিখোঁজ রয়েছেন প্রায় শতাধিক। আর কেও হতাহত হয়েছে কিনা তা যাচাই করা হচ্ছে।

কঙ্গোর মানবিক সহায়তা বিষয়ক মন্ত্রী স্টিভ এমবিকায়ি গতকাল সোমবার আল জাজিরাকে জানান, রবিবার রাতে মাইনডম্বের প্রদেশের লঙ্গোলা একোটি গ্রামের কাছে যে নৌকাটি ডুবেছিল তাতে ৭০০ জন যাত্রী ছিল। স্টিভ এমবিকায়ি আরো জানান, দুর্ঘটনার সময় ওই নৌকাতে ৭০০ জন যাত্রী ছিলেন। নৌকাটি মাইনডম্বের প্রদেশের লঙ্গোলা একোটি গ্রামের কাছে এসে ডুবে যায়। উদ্ধারকারী দল এখন পর্যন্ত ৬০ জনের মরদেহ উদ্ধার করেছে। এছাড়া ৩০০ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন এমবিকায়ি।

এদিকে দ্য গার্ডিয়ান বলছে, রাজধানী কিনশাসা থেকে ইকুয়াটর প্রদেশের উদ্দেশে ওই নৌকাটি যাত্রা করেছিল। অতিরিক্ত মালামাল এবং ধারণক্ষমতার বেশি যাত্রী নেওয়ার কারণেই ওই নৌকাটি দুর্ঘটনার কবলে পড়েছে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর