chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভাস্কর্য বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই দেখছেন : ওবায়দুল কাদের

ডেস্ক নিউজ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে ধর্মীয় সংগঠনগুলোর পক্ষ থেকে যে বিতর্ক উঠেছে সেই বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই দেখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৫ ডিসেম্বর) গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থিত জাতীয় তিন নেতার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন, সব ব্যাপারে মাথা গরম করা ঠিক নয়। প্রধানমন্ত্রী জানেন পরিস্থিতি কীভাবে মোকাবেলা করতে হয়।

ওবায়দুল কাদের আরো বলেন, দেশ স্বাধীন হলেও গণতন্ত্র এখনো প্রাতিষ্ঠানিক রূপ পায়নি। একটি মহল মুখে গণতন্ত্রের কথা বললেও তারা আসলে গণতন্ত্রের শত্রু।

সম্প্রতি ভাস্কর্য নিয়ে দেশে যে বিতর্ক চলছে সে বিষয়েও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘সব ব্যাপারে মাথা গরম করা ঠিক নয়। সৌদি আরবসহ পৃথিবীর সব মুসলিম দেশে ভাস্কর্য আছে। মূর্তি আর ভাস্কর্য এক জিনিস নয়।’

তিনি বলেন, বঙ্গবন্ধুর রাজনীতিক গুরু সোহরাওয়ার্দী গণতন্ত্রের জন্যই বার বার লড়েছেন। স্বাধীন হলেও ৭৫’র পর গণতন্ত্র শৃঙ্খলে আবদ্ধ ছিলো। গণতন্ত্র আজ শৃঙ্খলমুক্ত হলেও প্রাতিষ্ঠানিক রূপ পায়নি। দেশে একটি মহল মুখে গণতন্ত্রের কথা বলেলেও, তাদের কাজকর্মে গণতন্ত্র প্রকাশ পায় না।

তিনি আরো বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে দলগুলোর মধ্যেও গণতন্ত্র চর্চা করতে হবে। আওয়ামী লীগ ছাড়া অন্য কোন দল সে চর্চা করছে না। যেকোনো পরিস্থিতি যুক্তি দিয়ে মোকাবিলা করা হবে। আর দল থেকে বিদ্রোহীদের বহিষ্কার করা হবে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর