chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সর্বস্ব ছিনিয়ে মাইক্রোবাস থেকে উপজাতি নারীকে ফেলে দিল ছিনতাইকারীরা,আটক ২

নিজস্ব প্রতিনিধি : মাইক্রোবাসে লোকাল যাত্রী পরিবহণের নামে গাড়িতে তুলে তার সর্বস্ব ছিনিয়ে নেয়া ছিনতাইকারীর নতুন কৌশল।

এ প্রক্রিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কে দীর্ঘদিন ধরে একটি ছিনতাইকারী চক্র যাত্রীদের সর্বস্ব লুটে নিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

শুধু লুট করেই তার ক্ষান্ত হয়না সর্বস্ব ছিনিয়ে চলন্ত গাড়ি থেকে ধাক্কা দিয়ে যাত্রীকে ফেলে দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিতেও দ্বিধা বোধ করেনা এ চক্রের সদস্যরা।

এমনি একটি ঘটনা ঘটেছে গতকাল সোমবার (২৩ নভেম্বর) রাতে বোয়ালখালী উপজেলার আরকান সড়কের নয়া রাস্তার মাথায়।

মাইক্রোবাসে লোকাল যাত্রী পরিবহণের নামে এক উপজাতি মহিলাকে গাড়িতে তুলে তার সর্বস্ব ছিনিয়ে নিয়ে চলন্ত গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছে ছিনতাইকারীরা।

এসময় অন্যান্য গাড়ী চালক ও যাত্রীরা পুলিশে খবর দিলে গোমদণ্ডী ফুলতলে থাকা টহল পুলিশ ধাওয়া করে দুই ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয়। আটককৃতরা হলেন আলাউদ্দিন (২২) ও ওসমান গণি(১৯)।

তাদের কাছ থেকে ওই উপজাতি নারীর কাছ থেকে ছিনিয়ে নেওয়া মোবাইল ফোন ও নগদ দুই হাজার উদ্ধার করা হয়। তাছাড়া ছিনতাই কাজে ব্যবহৃত মাইক্রোবাস ( চট্টমেট্রো-চ-১১-৩০৭৯)টি জব্দ করা হয়।

ছিনতাইয়কারীদের কবলে পড়া বান্দরবান জেলার বলিবাজার এলাকার মৃত তবি চাং এর মেয়ে কাজল ত্রিপুরা চট্টলার খবরকে জানান, তিনি সোমবার বিকেলে চট্টগ্রাম নগরীর সিএন্ডবি রাস্তার মাথায় আসার উদ্দেশ্যে চকরিয়া থেকে লোকাল যাত্রী হিসেবে ওই মাইক্রোবাসে ওঠেন।

মাইক্রোবাসটি পটিয়া পর্যন্ত পৌঁছলে মাইক্রোবাসে থাকা অন্যান্য যাত্রীরা নেমে যান। পটিয়া বাদামতল এলাকায় এক সিএনজি ফিলিং স্টেশন থেকে গ্যাস নেওয়ার জন্য তার কাছ থেকে ১হাজার টাকা ধার নেন চালক।

এরপর মাইক্রোবাসটি শাহ আমানত সংলগ্ন সেতুর দিকে না গিয়ে কালুরঘাট সেতুর দিকে রওনা দেয়। কালুরঘাট সেতুর আগে নয়া রাস্তার মাথা এলাকায় পৌঁছালে তারা ভয়ভীতি দেখিয়ে মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয় এবং মারধর করে চলন্ত গাড়ি থেকে ধাক্কা দিয়ে সড়কে ফেলে দেয়।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম চট্টলার খবরকে বলেন, আটককৃত দুজনই সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের অন্যতম সদস্য। তাদের ছিনতাই কৌশল ভয়াবহ।

তিনি বলেন, যাত্রীর সর্বস্ব লুটে নিয়ে চলন্ত গাড়ি থেকে যাত্রীকে যেভাবে রাস্তায় ফেলে দিয়েছে তাতে ওই নারীর মৃত্যুও হতে পারত। তবে পেছনের গাড়ির চালকের সতর্কতা ও স্থানীয়দের সহযোগীতায় তিনি বেঁচে গেছেন। তবে আহত অবস্থায় কাজল ত্রিপুরাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আটককৃতদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে জানালেন ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর