chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারায় ২ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় পর্যাপ্ত পরিমাণে ডাক্তার, নার্স, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ও ল্যাব টেকনিশিয়ান না থাকার কারণে দুই অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন ও ডা. সাদ্দাম হোসেন।

এসময় বটতলী জনসেবা ডায়াগনস্টিক সেন্টার এবং কালীবাড়ি আইডিয়াল ক্লিনিক নামে ২ ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়।

অভিযানের বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, আমাদের কাছে যত্রতত্র আনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারের বিষয়ে এবং এইসমস্ত ডায়াগনস্টিক সেন্টারগুলোর স্বাস্থ্য সেবা নিয়ে বিভিন্ন অভিযোগ এসেছে।

এরই ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হলে, বটতলী জনসেবা ডায়াগনস্টিক সেন্টার এবং কালীবাড়ি আইডিয়াল ক্লিনিকে স্বাস্থ্য সেবার পর্যাপ্ত উপকরণ এবং অনুমোদন না থাকার কারণে ওই ডায়াগনস্টিক সেন্টারগুলোতে সিলগালা করা হয়। জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর