chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চুয়েট ভিসি’র সাথে অস্ট্রেলিয়ান সংস্থা এসএমইসি প্রতিনিধির মতবিনিময়

কোলাবোরেশনের ব্যাপারে আগ্রহী

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে অস্ট্রেলিয়া ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন পরামর্শক সংস্থা ‘এসএমইসি’ এর নির্বাহী পরিচালক সৈয়দ আহমেদ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

আজ রবিবার (৮ নভেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে ভাইস চ্যান্সেলর কার্যালয়ে সাক্ষাৎ ও মতবিনিময় হয়।

এসময় বুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. রওশন মমতাজ, চুয়েটের পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রবিউল আলম, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম এবং সেন্টার ফর রিভার, হারবার অ্যান্ড ল্যান্ডস্লাইড রিসার্চ-এর চেয়ারম্যান অধ্যাপক ড. আয়শা আখতার উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে অস্ট্রেলিয়ান সংস্থা ‘এসএমইসি’ এর প্রতিনিধি দল চুয়েটের সাথে পারস্পারিক সহযোগিতা চুক্তির বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এই চুক্তির আওতায় চুয়েটের শিক্ষার্থী ও গ্র্যাজুয়েটরা ইন্টার্নশিপের পাশাপাশি প্রজেক্ট ভিত্তিক কর্মসংস্থানেরও সুযোগ পাবেন। এ ছাড়াও বিভিন্ন পুরকৌশল সংক্রান্ত সমস্যা সমাধানে দুটি প্রতিষ্ঠান একসাথে গবেষণা পরিচালনার সুযোগ পাবে।

প্রসঙ্গত, এসএমইসি হচ্ছে আন্তর্জাতিক পরিম-লে বৈশ্বিক প্রকৌশল, পরিচালনা, উন্নয়ন পরামর্শক ও উদ্ভাবনী সমাধান সরবরাহ প্রদানকারী একটি অস্ট্রেলিয়ান সংস্থা।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর