chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাসে মাদক গ্রহণ, চুয়েটের ৪ শিক্ষার্থী বহিষ্কার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বাসে মাদক গ্রহণের অভিযোগে ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সাময়িক বহিষ্কৃতরা হলেন, ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ, আমানত উল্লাহ। তারা প্রত্যেকেই চুয়েট যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী । 

আজ বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে চুয়েট প্রশাসন থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে বলা হয়, গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম শহর থেকে ক্যাম্পাসে ফেরার বাসে মাদক গ্রহণরত অবস্থায় হাতেনাতে ধরা পড়েন তারা।

জানা যায়, চুয়েট বাসে মাদক গ্রহণ নিয়ে দীর্ঘদিন থেকে অভিযোগ করে আসছে চুয়েট শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে গত কয়েকদিন ধরেই চুয়েট বাসে মাদক সেবনের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছেন চুয়েট প্রশাসন।

গত মঙ্গলবার ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনে অভিযান চালান চুয়েট ছাত্রকল্যাণ দপ্তর এবং বিভিন্ন হলের প্রভোস্টদের নিয়ে গঠিত অভিযান কমিটি। এসময় এই ৪ জনকে বাসে মাদক (হুইস্কি) গ্রহণরত অবস্থায় হাতেনাতে আটক করেন শিক্ষকরা।

পরে গতকাল বুধবার (১৪ ডিসেম্বর) এক জরুরি ডিসিপ্লিন কমিটির সভা ডাকেন চুয়েট প্রশাসন। ডিসিপ্লিন কমিটিতে মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট-২০১৬ মোতাবেক ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ এবং আমানত উল্লাহকে এক বছরের জন্য সাময়িক একাডেমিক বহিস্কার করা হয়।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার সময় এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেন চুয়েট প্রশাসন। সেই সাথে এহেন কর্মকান্ডের জন্য কেন তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবেনা, এই মর্মে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম জানান, প্রাপ্ত প্রমাণাদির ভিত্তিতে তাদেরকে এক বছরের জন্য সাময়িক বহিস্কার করা হয়েছে। সেই সাথে তাদেরকে শোকজ করা হয়েছে।

শোকজে তাদের জবাব সন্তুষ্টপূর্ণ না হলে তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর