chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেখ মুজিব সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং, যানজটে বাড়ছে দুর্ভোগ

ছবি প্রতিবেদক : নগরীর ব্যস্ততম শেখ মুজিব সড়কের দেওয়ানহাট থেকে বারেক বিল্ডিং মোড় পর্যন্ত অংশে প্রতিদিন শতশত গাড়ি অবৈধভাবে পার্কিং করা হয়। এতে রাস্তার প্রায় অর্ধেকটাই দখল হয়ে থাকে। অবৈধ পার্কিংয়ের কারণে সড়কে প্রায়ই তীব্র যানজট সৃষ্টি হয়। এসময় কর্তব্যরত ট্রাফিক পুলিশকে অসহায়ের মত দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আবার ট্রাফিক পুলিশ টাকার বিনিময়ে গাড়ি  পার্কিংয়ের সুযোগ দেয় বলে অভিযোগ রয়েছে।

সড়কের দুইপাশে রয়েছে অসংখ্য ব্যাংক, বীমাসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অফিস। এসব অফিসে আসা লোকজন ইচ্ছে মতো যেখানে সেখানে গাড়ি পার্কিং করেন। এতে যানজট আরো ভয়াবহ আকার ধারণ করে। কিন্তু এ বিষয়ে কোনো বিকার নেই তাদের। যে কোনো উপায়ে রাস্তায় গাড়ি পার্কিং করাকেই তারা বীরত্ব মনে করে। প্রভাবশালী গাড়ি মালিকদের সাথে অনেক সময় পুলিশও পেরে ওঠে না।

শেখ মুজির সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং, যানজটে বাড়ছে দুর্ভোগ

বৃহস্পতিবার (৫ নভেম্বর) শেখ মুজিব সড়ক ঘুরে অবৈধ পার্কিংয়ের এমন চিত্র দেখা গেছে। সরেজমিনে দেখা যায়, রাস্তার উভয়পাশে অবৈধভাবে পার্কিং করে রাখা হয়েছে সিএনজি অটোরিকশা, বাস, প্রাইভেট কার, রিকশা, ভ্যানসহ বিভিন্ন ধরনের গাড়ি।

এই সড়কের দুইপাশে রয়েছে বেশ কিছু মোটর পার্টসের দোকান। দোকানের কর্মচারিরা রাস্তা দখলে নিয়ে গাড়ি মেরামত করেন।  ব্যাংক-বীমাসহ অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠানের নিজস্ব পার্কিং ব্যবস্থা নেই। এসব প্রতিষ্ঠানের কর্মকর্তারা রাস্তার ওপর গাড়ি পার্কিং করেই অফিসে চলে যান। ফলে দিনের বেশিরভাগ সময় এসব অবৈধ পার্কিং দখল করে নেয় অর্ধেক রাস্তা।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর