chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাউজানে অষ্টম শ্রেণীর ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করল প্রশাসন

চট্টগ্রাম ডেস্ক : ৯৯৯ তে কল পেয়ে রাউজানে অষ্টম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীর বাল্য বিয়ে ঠেকালেন উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার রাতে উপজেলার ফকিরহাটের আশরাফ কলোনিতে রাউজান থানা পুলিশের উদ্ধতন কর্মকর্তাদের সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বাল্য বিয়েটি বন্ধ করেন।

জানা যায়, বৃহস্পতিবার রাত ১২টার পরে ওই বাড়িতে বিরাজমান ছিল উৎসবের আমেজ। মেহমানদের আনাগোনায় মুখর গায়ে হলুদের অনুষ্ঠানে কনের সাজে রাউজান সালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী ঝুমা আকতার।

রাউজানের খোরশেদ কলোনীতে চাচা-জেঠার কাছে বড় হওয়া নেত্রকোণা জেলার দুর্গাপুরের আব্দুল জব্বারের ছেলে শফিকুল ইসলামের (২১)র সাথে তার বিয়ে হওয়ার কথা ছিল।

দুই পরিবারে যখন বিয়ে নিয়ে উৎসবের মাতামাতি ঠিক তখনি ৯৯৯ থেকে তথ্য আসে বাল্য বিয়েটি ঠেকানোর। সাথে সাথেই ঘটনাস্থলে ছুটে গিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত হন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ ও রাউজান থানার ওসি আব্দুল্লাহ আল মামুন।

থানার ওসি (তদন্ত) নুর হোসেন মামুন, পরিদর্শক অলি উল্লাহ, উপ-পরিদর্শক শাহাদাত হোসেন, কাউন্সিলর আজাদ হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে বাল্য বিয়ের কুফল সম্পর্কে দুই পরিবারকে বুঝিয়ে উভয় পরিবার থেকে মুচলেকা নিয়ে বিয়েটি বন্ধ করে দেওয়া হয়।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, ৯৯৯ থেকে বাল্য বিবাহের খবর পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করার পর ইউএনওসহ আমরা ঘটনাস্থলে গিয়ে বিয়েটি বন্ধ করি।

এ বিষয়ে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, বৃহস্পতিবার রাত ১২ টার সময় রাউজান ফকিরহাটের আশরাফ কলোনিতে ঝুমা আকতার নামে অষ্টম শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। উভয় পরিবার থেকে মুচলেকা নেয়া হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর