chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে ১৬৯ করোনা রোগী শনাক্ত, সুস্থ ৭২ জন

নিজস্ব প্রতিবেদক  : চট্টগ্রাম মহানগরী ও জেলায় একদিনে আরও ১৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। যার মধ্যে ১১৯ জন মহানগরীর ও ৫০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।  এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৮৬৮ জনের মধ্যে করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৬৭৯ জন মহানগরীর ও ৪ হাজার ১৮৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৮ জন। যার মধ্যে ১৬১ জন মহানগরীর ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (২৭ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, রোববার ১ হাজার ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৬৯ জন করোনা পজিটিভি শনাক্ত হয়। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭২ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৯৭২ জন করোনা রোগী।

সিভিল সার্জন জানান, গতকাল রোববার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩২০ জনের নমুনা পরীক্ষায় মাত্র ১০ জন করোনা পজিটিভি শনাক্ত হয়। যার মধ্যে ৫ জন মহানগরীর ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা পজিটিভি শনাক্ত হয়। এর মধ্যে ৫৩ জন মহানগরীর ও ১০ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ১৪ জন মহানগরীর ও ২৫ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৯ জনের নমুনা পরীক্ষায় উপজেলার ৩ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জনের নমুনা পরীক্ষায় উপজেলার ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৩ জন মহানগরীর। দুইজন উপজেলার।

অন্যদিকে শেভরণ ল্যাবে ৩৩ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪ জন মহানগরীর ও ২ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫০ জনের মধ্যে লোহাগাড়ার ২ জন, সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ২ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ৩ জন, বোয়ালখালীর ১, রাউজানের ১৪ জন, ফটিকছড়ির ৮ জন, হাটহাজারীর ১৫ জন, সীতাকুণ্ডের ১ জন এবং মিরসরাইয়ের ১ জন রয়েছে।

 

এসএএস/

এই বিভাগের আরও খবর