chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে চীনা রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

সোমবার (২২ এপ্রিল) সকাল ১০টায় বঙ্গবন্ধুর সমাধিতে তিনি শ্রদ্ধা জানানোর পর রাষ্ট্রদূত সমাধি সৌধের বেদির পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধের অ্যাডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন ও সমাধি সৌধের বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

তিনি বলেন, বাংলাদেশের অনেক বড় বড় প্রকল্পের অংশীদার হতে পেরেছে চীন। বিশেষ করে পদ্মা সেতু। বাংলাদেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রজেক্ট পদ্মা সেতুতে পাশে থেকে সর্বোচ্চ সহায়তা দিয়েছে চীন। আমরা বিশ্বাস করি, এর মধ্য দিয়ে বাংলাদেশ বদলে গেছে। আর সম্মানের সঙ্গে আমরা সেটি শেষ করতে পেরেছি।

রাষ্ট্রদূত আরও বলেন, চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল নিয়েও আমরা কাজ করেছি। আমাদের আরও মেগা প্রকল্প রয়েছে। অবকাঠামো খাতেও আমাদের বিনিয়োগ রয়েছে। বেশি বিনিয়োগ রয়েছে আইসিটি বা হাই-টেক পার্কে এবং শিল্প ও শিক্ষা খাতে। বাংলাদেশে বিনিয়োগ নিয়ে আমাদের আরও কিছু পরিকল্পনা রয়েছে। আগের চেয়ে বিনিয়োগ কীভাবে বাড়ানো যায়, আমরা সেটি নিয়ে ভাবছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলী আফিফা, গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. গোলাম কবির, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মঈনুল হক, টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আমিনুর রহমান ও চীনা দূতাবাসের পদস্থ কর্মকর্তারা।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর