chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাট দিবসে পুরস্কার পেল ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান

জাতীয় পাট দিবস ২০২৪-এ ১১টি ক্যাটাগরিতে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পাট খাতের সমৃদ্ধির ধারা চলমান রাখতে এবং পাট খাতে বিশেষ অবদান রাখার জন্য পুরস্কার দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাট দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাদের সম্মাননা তুলে দেন।

এ বছর পাট দিবসে পাটক্ষেত উন্নয়নে গবেষণা কার্যক্রম, পাটবীজ উৎপাদনে স্বয়ম্ভরতা অর্জন, প্রচলিত ও বহুমুখী পাটজাত পণ্যের উৎপাদন ও রপ্তানি বৃদ্ধি ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে উৎসাহিত করার লক্ষ্যে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।

জাতীয় পাট দিবস ২০২৪-এ পাটবীজ, পাট ও পাটজাত পণ্যের গবেষণায় সেরা গবেষক/ বিজ্ঞানী/ উদ্ভাবক, সেরা পাটবীজ উৎপাদনকারী চাষি, সেরা পাট উৎপাদনকারী চাষি, পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল, পাটজাত পণ্য রপ্তানিকারক সেরা প্রতিষ্ঠান, পাটের সুতা উৎপাদনকারী সেরা পাটকল, পাটের সুতা রপ্তানিকারক সেরা প্রতিষ্ঠান, বহুমুখী পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল, বহুমুখী পাটপণ্য রপ্তানিকারক সেরা প্রতিষ্ঠান, বহুমুখী পাটপণ্যের সেরা মহিলা উদ্যোক্তা ও বহুমুখী পাটজাতপণ্য উৎপাদনকারী সেরা পুরুষ উদ্যোক্তা ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর