chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কর্ণফুলীতে ইট ভাটায় অভিযান, দুই লাখ টাকা জরিমানা

কর্ণফুলী উপজেলায় চরলক্ষ্যা ইউনিয়নে প্যারাগন ব্রিক ফিল্ড নামক একটি ইটভাটাকে নিষিদ্ধ এলাকায় ইটভাটার কার্যক্রম পরিচালনা করায় দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী এই অভিযান পরিচালনা করেন।

কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, নিষিদ্ধ এলাকায় ইটভাটা পরিচালনা ও পরিবেশ ছাড়পত্র না থাকায় প্যারাগন ব্রিক ফিল্ড ইট ভাটাটিকে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এলাকায় এই ইটভাটা পরিচালনা করার কারণে জনপরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। এছাড়াও ইটভাটা নির্মাণের আগে পরিবেশ অধিদপ্তর, জেলা প্রশাসন, বিএসটিআই, স্থানীয় ভূমি অফিসসহ সরকারি কয়েকটি সংস্থার ছাড়পত্র নেওয়া বাধ্যতামূলক। কিন্তু প্যারাগন ব্রিকস ফিল্ড এসব নিয়মের তোয়াক্কা করছেন না।

কর্ণফুলীতে ইট ভাটায় অভিযান, দুই লাখ টাকা জরিমানা

ম্যাজিস্ট্রেট আরও জানান, এর আগে, ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি পরিবেশ দূষণের দায়ে প্যারাগন ব্রিকস ফিল্ডকে ৬ লাখ টাকা জরিমানা করেছিলেন তৎকালীন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. মোয়াজ্জম হোসাইন।

অভিযানে পরিচালনার সময় আরো উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন সজীব, কর্ণফুলী থানার এস.আই কাজল ও তার টিম।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর