chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে দখলমুক্ত ফুটপাত ও হকারমুক্ত রাস্তা চান ব্যবসায়ীরা

হকারমুক্ত রাস্তা ও পথচারীদের জন্য দখলমুক্ত চলাচলের রাস্তার দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রামের দোকান-মালিক সমিতির নেতারা।

আজ সোমবার (৪ মার্চ) দুপুরে নগরীর দুপুরে নিউমার্কেট (বিপনী বিতান) এলাকায় এই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

চট্টগ্রামের দোকান-মালিক সমিতির নেতারা জানান, জন সাধারণ মানুষদের চলাচলের সুবিধার জন্য সবসময় উম্মুক্ত থাকতে হবে রাস্তা ও ফুটপাত। সাধারণ মানুষ যাতে মার্কেটে আসতে কোন ধরনের আসুবিধায় পড়তে না হয় সেই দিকে নজর দারী এবং ব্যবস্থা নিতে হবে চট্টগ্রাম সিটি করপোরেশনকে।

এ সময় বাংলাদেশ দোকান-মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খোরশেদ আলম জানান, রাস্তা ও ফুটপাত সময় যেন এমন থাকে সেটিই আমাদের প্রত্যাশা। হকারমুক্ত, সুষ্ঠু ও সুন্দর ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করার সুযোগ করে দিতে হবে৷ তা না হলে আমরা চট্টগ্রামের সমস্ত ব্যবসায়ীদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

তিনি আরও জানান, হকার বসার কারণে আমাদের ব্যবসা পরিচালনা করতে নানাবিদ সমস্যা হচ্ছে। হকারদের রাস্তা ও ফুটপাত দখল করে দোকানের সামনে বসতে না দিয়ে অন্যত্রে ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানান তিনি।

এ সময় উপস্থিত চট্টগ্রাম জেলা শাখার দোকান-মালিক সমিতির সভাপতি এম এ সোলাইমান, চট্টগ্রাম মহানগরের সভাপতি সালাম আলী, তামাকুমণ্ডি লাইন দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আহমেদ দুলাল, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আমিন, রিয়াজুদ্দিনবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সালামত আলী, নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ ছগীর প্রমুখ।

এছাড়াও দোকান-মালিক সমিতি চট্টগ্রাম জেলা, মহানগর, চট্টগ্রাম ব্যবসায়ি সমিতির বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর