chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রামুর বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন ২৪ দেশের কূটনীতিক

কক্সবাজার জেলার রামু উপজেলার বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন ২৪ দেশের ৩৪ কূটনীতিক।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলার গাড়িবহর নিয়ে রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহার পরিদর্শনে যান তারা। তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান বিহারের পরিচালক জ্যোতিসেন মহাথের। এ সময় কূটনীতিক প্রতিনিধি দল সম্রাট আশোক কর্তৃক প্রতিষ্ঠিত গৌতম বুদ্ধের মূর্তিসহ বিহারের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন। শেষে বিহারের ধর্মীয় গুরুসহ সংশ্লিষ্টদের সাথে মতবিনিময়ও করেন।

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল বলেন, কক্সবাজারের উন্নয়ন প্রকল্প, রামু বৌদ্ধ মন্দির, প্রাচীন ঐতিহ্যসহ জেলার সৌন্দর্য উপভোগ করাতে ৩৪ কূটনীতিককে কক্সবাজার আনা হয়েছে। মঙ্গলবার বিকালে পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদের নেতৃত্বে চট্টগ্রাম থেকে টানেলসহ উন্নয়ন প্রকল্পগুলো দেখে ট্রেনে করে তারা কক্সবাজারে এসেছেন। পররাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় প্রশাসন এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাদের দেখভাল করছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাম্বাসেডরস আউট রিচ প্রোগ্রামের আওতায় ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন, কোরিয়া, ইতালি, ডেনমার্ক, কসভো, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলংকা, ভিয়েতনাম, ভ্যাটিকান, ভুটান, স্পেন, আর্জেন্টিনা, লিবিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মিশর, ফ্রান্স এবং এফএও, আইইউটি, একেডিএন আন্তর্জাতিক সংস্থার ৩৪ জন কূটনীতিক এ সফরে অংশ নেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর