chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিপিএম (সাহসিকতা ) পুরস্কার পেলেন লোহাগড়া থানার সাবেক ওসি আতিকুর

<span;>বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ সম্মানজনক পদক বি পি এম (সাহসিকতা ) পুরস্কার পেলেন লোহাগড়া থানার সাবেক ও সি আতিকুর রহমান।

একসাথে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবা,১ টি পিস্তল ও ৪০ রাউন্ড গুলিসহ বিভিন্ন সময়ে প্রায় ১১ লক্ষাধিক ইয়াবা উদ্বার, বিপুল পরিমাণ অবৈধ অস্র গুলি উদ্বার, চিহিৃত চোর- ডাকাত গ্রেফতার, পাহাড়ী সন্ত্রাসী অস্রসহ গ্রেপ্তার ও অভিযানকালে গুলিবিদ্ধ হওয়া,চট্টগ্রাম জেলার লোহাগড়া থানার চরম্বা বাইয়ার পাড়া দুর্গম পাহাড়ি গাছ বাগানে কৃষক আহমেদ কবীর ও পুটিবিলা প্রহরচান্দা গুম হওয়া প্রবাসী মনসুর আলী খুনের মতো আলোচিত বিরল ক্লুলেস হত্যা কান্ডের রহস্য উদঘাটন ও কৃষক হত্যায় জড়িত রোহিঙ্গা নাগরিক আমিনকে কক্সেসবাজ্যার কুতুপালং রোহিঙ্গা কাম্প হতে গ্রেপ্তার, প্রবাসী হত্যার ঘটনায় জড়িত শ্বশুর শাশুড়ীসহ ভাড়াটে কিলিং মিশন এর খুনিদের গ্রেপ্তার ও বিজ্ঞ আদালতে শিকারুক্তিমূলক জবানবন্দি আদায়, হত্যাকাণ্ডে বেবহারিত অস্র উদ্বার,বিপন্ন প্রজাতির বন্য প্রাণী পাচার চক্রের সিন্ডিকেট গ্রেপ্তার ও বিপুল সংখ্যক বন্য প্রাণী উদ্বার,২০ লক্ষ টাকার জাল নোট উদ্বার ও সিন্ডিকেট সনাক্ত ,বিচক্ষণতার সাথে স্থানীয় এলাকার সন্ভাব্য সাম্প্রদায়িক সংঘাতের মতো উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণ, তালিকাভূক্ত সন্ত্রাসী গ্রেফতার, ওয়ারেন্ট তামিল, গণ মানুষের নাগরিক ও আইনগত অধিকার সুরক্ষ এবং থানা এলাকায় সার্বিক আইন শৃংঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় তাঁকে রাষ্টীয় এই পদকে ভূষিত করা হয়েছে।

২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী বাষ্যিক পুলিশ সপ্তাহ অনুষ্ঠানে রাজারবাগ পুলিশ লাইনস ঢাকায় তাকে এই পদক পরিযে দেন। প্রধানমন্ত্রী এ বছর সারা দেশে মোট ৩৫ জনকে বি পি এম সাহসিকতা পদক প্রদান করেন। এছড়া আরো ৯৫ জনকে বিপি এম (সেবা) ২৭০ জনকে পি পি এম প্রদান করেন।

প্রধানমন্তীর নিকট হতে পদক প্রাপ্তি এক দারুণ অনুভূতি,এ স্বীকৃতি তাকে দেশ-জাতির কল্যানে ভবিষ্যতে আরো ভালো কাজ করার প্রেরণা যোগাবে মর্মে জানান চট্টগ্রামের লোহাগাড়া থানার সাবেক অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিকুর রহমান।অফিসার ইনচার্জ হিসাবে দায়িত্ব পালনকালে সার্বিক নির্দেশনা প্রদান ও সহযোগিতার জন্য চট্টগ্রাম রেঞ্জের মান্যবর ডিআইজি ও পুলিশ সুপার মহোদয়সহ সকল সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বর্তমানে নোয়খালী জেলায় কর্মরত আছেন।

  • ফখ|চখ
এই বিভাগের আরও খবর