chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি শিক্ষক সমিতির সাধারণ সভা বয়কট করল হলুদ দল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির মেয়াদ শেষ হওয়ায় ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত শিক্ষক সমিতির আহবান করা জরুরি সাধারণ সভা বয়কট করেছে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ দল)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) হলুদ দলের আহ্বায়ক অধ্যাপক ড. আবদুল্লাহ মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদালয়ের মেয়াদোত্তীর্ণ শিক্ষক সমিতির সাধারণ সভা আহবানের কোন নৈতিক এবং আইনি বৈধতা না থাকায় বাঙলি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ তথা হলুদ দলের পক্ষ থেকে আজ (২২ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিতব্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আহবান করা জরুরি সাধারণ সভা বয়কট করা হয়।

এতে আরো বলা হয়, আগামী ২ মার্চ, ২০২৪ সাল থেকে অনুষ্ঠিতব্য প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় দায়িত্ব পালনের জন্য সাধারণ শিক্ষকদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে পারিতোষিক নির্ধারণ করেছেন, তা শিক্ষকদের জন্য একেবারেই সম্মানজনক হয়নি। তাই, হলুদ দলের পক্ষ থেকে মেয়াদোত্তীর্ণ শিক্ষক সমিতির আহবান করা অবৈধ সাধারণ সভা বয়কট করার পাশাপাশি আসন্ন ভর্তি পরীক্ষায় শিক্ষকদের পারিতোষিক ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্যান্য অংশীজনের সাথে সামঞ্জস্য রেখে সম্মানজনক ও সমানুপাতিক হারে বাড়ানোর জন্য জোর দাবি জানাচ্ছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর