chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজার সৈকতে বেড়াতে এসে হারিয়ে যাওয়া ৮ শিশু উদ্ধার

কক্সবাজার সমুদ্রসৈকতে বেড়াতে এসে হারিয়ে যাওয়া ৮ শিশুকে উদ্ধার করেছে কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটির নিয়োজিত বিচকর্মীরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সমুদ্রসৈকতের কলাতলী, সুগন্ধা ও লাবণী পয়েন্ট থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ৮ জনের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া যায়নি বাকি ৫ জন হলেন- চট্টগ্রাম হালিশহরের শহিদুল ইসলামের মেয়ে মিফতাহুল জান্নাত (৫), ঢাকা ডেমরার মাসুদ পারভেজের ছেলে তাওসিফ (৪), ফেনী ছাগলনাইয়ার ইমাম হোসেন জাহেদের মেয়ে কাসফিয়া (৩), রাজশাহীর আশরাফ হোসেনের ছেলে সাফিউল্লাহ সাফি (১০), চট্টগ্রামের মোহাম্মদ হাসানের মেয়ে রুশমি (৪)।

বিচকর্মীদের সহকারী সুপারভাইজার মো. বেলাল হোসেন বলেন, মঙ্গলবার সৈকতের তিনটি পয়েন্ট থেকে হারিয়ে যাওয়া ৮ শিশু উদ্ধার করে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে। অভিভাবকদের অসাবধানতা বশত এরকম প্রতিদিন অহরহ ঘটনা ঘটে। তবে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত হারিয়ে যাওয়া শিশু উদ্ধারের তুলনামূলক সংখ্যা বেশি ছিল।

তিনি আরো বলেন, কক্সবাজার সমুদ্রসৈকতে বেড়াতে এসে শিশু-কিশোরসহ পর্যটকদের মূল্যবান জিনিসপত্র হারিয়ে যায়। সেগুলো উদ্ধারের জন্য আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। এবং নানান তথ্য উপাত্ত দিয়ে রাতদিন পরিশ্রম করে আমরা পর্যটকদের সেবা দিয়ে যাচ্ছি। এছাড়াও গোসল করতে গিয়ে পানিতে ভেসে যায় অনেকে। লাইফগার্ডের সহযোগিতায় তাদের উদ্ধার কাজে আমরা তৎপর থাকি।

নিজের শিশু কন্যা কাসফিয়াকে ফিরে পেয়ে ইমাম হোসেন জাহেদ বলেন, আমাদের অসাবধানতার কারণে ৩ বছরের মেয়েটি হারিয়ে যায়। অনেক স্থানে খোঁজাখুঁজি করে ক্লান্ত হয়ে পড়ি। পরে বিচকর্মীদের সহায়তায় আমার মেয়েকে ফিরে পায়। লাখ লাখ পর্যটকের ভিড়ে পর্যটকদের শিশু-সন্তান হারিয়ে গেলেও বিচকর্মীদের আন্তরিক সহযোগিতায় সন্তানকে খুঁজে পাওয়ার ব্যাপারটি অত্যন্ত ভালো লেগেছে। এজন্য কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটিসহ বিচকর্মীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর