chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাকিস্তানে সরকার গঠন করবে ইমরান খানের পিটিআই

পাকিস্তানে সরকার গঠন করবে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে পিটিআই মনোনীত প্রধানমন্ত্রী প্রার্থী ওমর আইয়ুব খান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গত কয়েক মাস ধরে দলের নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলাবাহিনীর কঠোর ধরপাকড় ও দমনপীড়ন অভিযানের তীব্র সমালোচনা করে ওমর আইয়ুব খান বলেন, এমনকি এখনও পুলিশ আমাদের নেতাকর্মীদের তুলে নিয়ে চাপ দিচ্ছে। এটা কোনো তত্ত্বাবধায়ক সরকারের কাজ নয়। তারা নিজেদের সীমা অতিক্রম করেছে। মনকি এখনও পুলিশ আমাদের নেতাকর্মীদের তুলে নিয়ে চাপ দিচ্ছে। এটা কোনো তত্ত্বাবধায়ক সরকারের কাজ নয়। তারা নিজেদের সীমা অতিক্রম করেছে।

তিনি আরো বলেন, এই দলগুলো ৪০টি আসনও জিততে পারেনি। তাদের এবং অন্য সবাইকে জনগণের কথা শুনতে হবে। দেশের জনগণ ইমরান খানকে প্রধানমন্ত্রী হিসাবে মেনে নিয়েছে এবং তারা সুন্দর পাকিস্তান চায়। বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও নওয়াজ শরিফ নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ঘটে যাওয়া জালিয়াতির প্রধান সুবিধাভোগী।

তিনি বলেন, কে আগে অন্যের পিঠে ছুরি চালায় তা দেখার অপেক্ষায় ছিল এই দুই দল। ইমরান খান এর আগে যা বলেছিলেন জামায়াত নেতা ফজলুর রহমান তা এখন বলেছেন। পিটিআইয়ের বিরুদ্ধে যে অনাস্থা ভোট আনা হয়েছিল, তা পরিকল্পিত ছিল। ফজলুর রহমান এখন এটা স্বীকার করেছেন এবং এটাই সবচেয়ে বড় সমর্থন। দেশের ৩ কোটি মানুষ পিটিআই ও ইমরান খানকে ভোট দিয়েছে। কারণ তারাই পাকিস্তানকে এই মন্দা থেকে বের করে সঠিক পথে আনতে সক্ষম।

রাওয়ালপিন্ডির এক নির্বাচন কমিশনার ভোট জালিয়াতির স্বীকারোক্তি দিয়ে পদত্যাগ করার প্রশংসা করে পিটিআইয়ের চেয়ারম্যান গহর আলী খান বলেন, এই প্রথম একজন কমিশনার তার বিবেকের দায়বদ্ধতার জায়গা থেকে সংবাদ সম্মেলন করেছেন। তিনি নির্বাচনে পিটিআই প্রার্থী জয়ী হলেও কারচুপির মাধ্যমে তাকে হারিয়ে দেওয়া হয়েছে বলে স্বীকার করেছেন। একই সঙ্গে এই অপরাধের দায়ে নিজেকে পুলিশের কাছে সোপর্দ করেছেন তিনি।

তিনি আরো বলেন, উত্থাপিত অভিযোগের ঘটনায় বিচার বিভাগীয় কমিশন গঠন এবং তদন্ত করা উচিত। তদন্তে পাওয়া ফলাফল জনগণের সাথে শেয়ার করতে হবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর