chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে টিসিবি পণ্য বিক্রয় উদ্বোধন করলেন বাণিজ্য প্রতিমন্ত্রী

চট্টগ্রামে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ’র (টিসিবি) পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর সদরঘাট এলাকা হাসনি ওয়েল মিল সংলগ্ন ৩০নং ওয়ার্ড এলাকায় ডিলার এম এ সবুরের মেসার্স সবুর এন্ড ব্রার্দাস মধ্যে দিয়ে শুরু হয়েছে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, কিছু অসাধু ব্যবসায়ী থাকবেই যারা ব্যক্তি স্বার্থে কাজ করে, যারা মানুষের দুঃখ দুদর্শাকে পুঁজি করে ব্যবসা করতে চায়, আমরা সেই সব মখোশদারীদের বিরুদ্ধে শক্ত অবস্থান ঘোষণা করছি। মাননীয় প্রধানমন্ত্রী এবং আমি প্রশাসনকে একই অনুরোধ করবে কোনোভাবে নিত্য প্রয়োজণীয় জিনিস নিয়ে কেউ যেন কোন ব্যবসায়ী কোন সেন্ডিকেট যেন কোনভাবে কারসাজি করার সুযোগ না পায়। আমাদের সর্তক থাকতে হবে। এবং তৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, জনগণকে একটা বিষয়ে আশ্বস্ত করতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী ৭ তারিখের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পরে ১১ তারিখ মন্ত্রী গঠন করেছেন এবং প্রথম মন্ত্রী সভার বৈঠকে আমাদেরকে নির্দেশ দিয়েছেন দ্রব্যমূল্য যেন মানুষের বিশেষ করে সাধারণ খেটে খাওয়া মানুষের নাগালের মধ্যে থাকে। সেই লক্ষ্যে উদ্যেশ্য নিয়ে বাণিজ্য মন্ত্রণালয় টিসিবির মাধ্যমে আমাদের কার্যক্রম আমরা করছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, শুধুমাত্র খাদ্য সহায়তা নয়, খাদ্য যেন সহজলভ্য হয়, ভোক্তারা যাতে তার অধিকার ন্যায্য মুল্যে খাদ্য সামগ্রী ক্রয় করতে পারে আমাদের ভোক্তা অধিদপ্তর ডিসি সাহেবের নেতৃত্বে সারা বাংলাদেশে কর্মকান্ড করে যাচ্ছে। কোনভাবে যেন অসাধু ব্যবসায়ীরা খাদ্যের কৃত্রিম সংকট তৈরী করে দ্রব্যমূল্য বৃদ্ধি না করতে পারে সেজন্য সচেষ্ট আছে। আমি ব্যবসায়ীদের অনুরোধ করবেন এই রমজান মাসের সবাই একটু উদার হয়ে সাধারণ মানুষের পাশে দাড়ায়। তাহলে সাধারণ মানুষ কিছুটা হলেও সাধারণ মানুষের যে কষ্ট কষ্টটা দূর হবে।

এ সময় উপস্থিত ছিলেন টিসিবি চেয়ারম্যান, ভোক্তাধিকার মহাপরিচালক, অত্র এলাকার সংসদ সদস্য, কাউন্সিলর ও চট্টগ্রামের সকল টিসিবি ডিলাররা।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর