chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেষ মুহূর্তে বাড়ি ফিরার যাত্রা

ঈদযাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে  শেষ মুহুতে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। সড়কে চাপ বাড়লেও যানজট না থাকায় প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে স্বস্তিতে বাড়ি ফিরছেন মানুষজন। 

বুধবার  (১০ এপ্রিল) সকাল  থেকে  মহাসড়কের ফেনীর মহিপাল এলাকায় এমন চিত্র দেখা গেছে।

ঢাকা থেকে আসা একাধিক যাত্রী বলেন, ঢাকা থেকে বের হতে সড়কের কিছু অংশে যানজট থাকলেও বাকি পথ ফাঁকা ছিল। এজন্য স্বস্তির সঙ্গে বাড়ি ফিরতে পেরে খুশি আমরা।

আবদুল হালিম নামে এক যাত্রী বলেন, সাড়ে তিন ঘণ্টায় ঢাকা থেকে ফেনী এসেছি। যানজট নিয়ে শুরুতে অনেকটা চিন্তিত ছিলাম। কিন্তু আসতে তেমন কোন সমস্যা হয়নি।

একাধিক বাস চালক জানান, মহাসড়কের ফেনীর ২৬ কিলোমিটার সড়কে মহিপালে ছয় লেনের ফ্লাইওভারের কারণে যানজট অনেকটাই কমেছে। এ ফ্লাইওভার দিয়ে দূরপাল্লার যানবাহনগুলো দ্রুত চলাচল করছে। ফ্লাইওভারের নিচ দিয়ে আঞ্চলিক গাড়িগুলো জেলা পর্যায়ে চলাচল করছে। এতে আগের মতো ভোগান্তি পোহাতে হচ্ছে না যাত্রীদের।

ঢাকা-ফেনী-চট্টগ্রাম রুটে চলাচলকারী স্টার লাইন পরিবহনের পরিচালক মাঈন উদ্দিন বলেন, এবারের ঈদযাত্রা অনেকটাই নির্বিঘ্ন। মানুষ স্বস্তির সঙ্গে ঈদ করতে বাড়ি আসতে পারছে। বাসগুলো অল্প সংখ্যক যাত্রী নিয়ে ঢাকায় গেলেও ফেরার পথে যাত্রীর চাপ রয়েছে। যাত্রীদের সর্বোচ্চ সেবা নিশ্চিতে আমরা কাজ করছি।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর