chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে এখনো অলিগলিতে ঝুলছে নির্বাচনী ব্যানার-পোস্টার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে গত ৭ জানুয়ারি। তবে এখনো চট্টগ্রামের নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত পোস্টার ও ব্যানার পুরোপুরি অপসারণ করা হয়নি। নগরীর বিভিন্ন অলিগলি ও সড়কে এখনো ঝুলছে নির্বাচনী পোস্টার, ব্যানার ও ফেস্টুন। এছাড়া বিভিন্ন দেয়ালে লাগানো পোস্টারও অপসারণ করা হয়নি।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দাবি, এরই মধ্যে নগরীর ৮০ শতাংশ এলাকা থেকে নির্বাচনী ব্যানার-পোস্টার অপসারণ করা হয়েছে। আগামী দু-একদিনের মধ্যে বাকি ব্যানার-পোস্টার অপসারণ করা হবে।

গত ৭ জানুয়ারি সংসদ নির্বাচনে  ১৬টি সংসদীয় আসনে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চসিক জনসংযোগ বিভাগ সূত্র জানায়, নির্বাচনের পরদিন অর্থাৎ ৮ জানুয়ারি  থেকে করপোরেশনের ৪১টি  ওয়ার্ডেই একযোগে পোস্টার-ব্যানার অপসারণ কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রমে করপোরেশনের প্রায় ৩০০ বেশি জন পরিচ্ছন্নতাকর্মী অংশ নেন। সড়ক পরিষ্কারের পাশাপাশি তারা এ কাজটি চালিয়ে যাওয়ায় সময় একটু বেশি লাগছে।

আজ বুধবার (১০ জানুয়ারি) চসিকের পাহাড়তলী,টাইগার পাস,সিআরবি, চকবাজার,মুরাদপুরসহ  বিভিন্ন সড়কে নির্বাচনী ব্যানার, পোস্টার ঝুলতে দেখা গেছে। একইভাবে  এলাকার বিভিন্ন সড়কেও ব্যানার-পোস্টার চোখে পড়েছে। তবে জিইসি জামাল খান  পোস্টার দেখা যায়নি।

নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ প্রসঙ্গে জানতে চাইলে চসিক বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হাশেম  ইসলাম বলেন, এখন পর্যন্ত ট্র্যাক করে ব্যানার-পোস্টার অপসারণ করা হয়েছে। বাকিগুলো আজকের মধ্যেই অপসারণ করা হবে। একই কথা জানিয়েছেন চসিক  জনসংযোগ কর্মকর্তা  আজিজ আহমদ।

এর আগে গত ৮ জানুয়ারি দ্রুত সময়ের মধ্যে চসিকের  আওতাধীন এলাকার সব নির্বাচনী ব্যানার-পোস্টার ও ফেস্টুন অপসারণ করে শহরের পরিবেশ রক্ষার জন্য সংস্থাটির বর্জ্য বিভাগকে নির্দেশ দেন চসিক মেয়র রেজাউল করিম ।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর