chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লাখ টাকা বোনাস পেল এশিয়া কাপজয়ী যুবারা

গত ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে মাটিতে প্রথমবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। সেই অর্জনের স্বীকৃতি দিয়ে বুধবার (৩ জানুয়ারি) খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের পুরস্কৃত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে প্রত্যেক খেলোয়াড় পেয়েছেন এক লাখ টাকা করে অর্থ পুরস্কার। আর ৫০ হাজার টাকা করে পেয়েছেন সাপোর্ট স্টাফরা।

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বিশ্বকাপ জিতলেও এশিয়া কাপে শিরোপা বঞ্চিত ছিল যুবারা। ১৯৮৯ সাল থেকে অংশ নিয়ে ২০২৩ সালের আগ পর্যন্ত সর্বোচ্চ সাফল্য ছিল ২০১৯ সালে রানার্স আপ হওয়া। তবে অপেক্ষা আর বাড়ায়নি মাহফুজুর রহমান রাব্বিরা।

২০২৩ সালে সংযুক্ত আরব আমিরাতে মাটিতে ভারতকে সেমিফাইনালে উড়িয়ে দেয়ার পর ফাইনালে স্বাগতিকদের হারিয়ে শিরোপা ঘরে তুলে যুবারা।

যুবা টাইগারদের এমন অর্জনের স্বীকৃতি দিতে খুব বেশি দেরিও করেনি দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা- বিসিবি। ১৭ ডিসেম্বর শিরোপা জেতা দলের সদস্যদের বুধবার (৩ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের কার্যালয়ে ডেকে অর্থ পুরস্কার দিয়েছে বিসিবি।

এদিকে এশিয়া কাপ জিতেই ক্ষান্ত হচ্ছে না মাহফুজরা। তাদের লক্ষ্য এখন বিশ্বকাপ ট্রফি পুনরুদ্ধার। দক্ষিণ আফ্রিকায় বিশ্ব আসরে তাদের প্রথম ম্যাচ আগামী ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে। তার আগে ৭ জানুয়ারি কেপটাউনের উদ্দেশ্যে দেশ ছাড়বে যুবা টাইগাররা।

 

 

 

জয়/চখ

এই বিভাগের আরও খবর