chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নির্বাচন ঘিরে এখনো কোনো হুমকি নেই: র‍্যাব মহাপরিচালক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, ঝুঁকিপূর্ণ আসনগুলোতে আমরা আলাদা নজরদারির মাধ্যমে কাজ করবো। নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে যারা কাজ করবে তাদের মধ্যে সমন্বয় থাকবে। কোথাও ক্রাইসিস হলে সেখানে আমরা দ্রুত যাবো। নির্বাচন ঘিরে এখনো কোনো হুমকি নেই। চোরাগোপ্তা হামলার বিষয়ে আমাদের গোয়েন্দারা কাজ করছে।

রবিবার (৩১ ডিসেম্বর) চট্টগ্রামে র‍্যাবের সদর দপ্তরে গরীব দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান কার্যক্রম শেষে তিনি এ কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, যে কারো সাংবিধানিকভাবে ভোট দেওয়া না দেওয়ার অধিকার রয়েছে। যদি কেউ মনে করে ভোট দেবে না সেটা তার বিষয়। তবে কেউ ভোট দিতে চায় আর কেউ যদি বাধা দেয়, আমরা সেক্ষেত্রে সর্বোচ্চ ব্যবস্থা নেব। কে হারবে, কে জিতবে সেটি আমাদের বিষয় না। আমাদের লক্ষ্য সুষ্ঠু নির্বাচনে সহায়তা করা।

তিনি বলেন, নির্বাচনের দিনও আমাদের দায়িত্ব থাকবে। ভোটাররা যেন কেন্দ্রে যেতে পারে এবং ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব।

র‍্যাব ডিজি আরো বলেন, অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়ে নির্বাচন কমিশন আগেই নির্দেশনা দিয়েছেন। অবৈধ অস্ত্র তো অবশ্যই ধরব। বৈধ অস্ত্রের যদি অবৈধ ব্যবহার হলে সেক্ষেত্রেও ব্যবস্থা নেব।

এই বিভাগের আরও খবর