chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫ লক্ষণ মিলিয়ে নিন, সে কি আপনার সঙ্গে মাইন্ড গেম খেলছে?

সম্পর্কে প্রবেশ করা হলো একটি যাত্রা শুরু করার মতো। কিন্তু সেখানে যখন সূক্ষ্ম মাইন্ড গেম চলে আসে তখন রাস্তাটি কঠিন হয়ে যায়। এটি শুরুতেই অনেক সময় বোঝা যায় না। তবে খুব ভালোভাবে খেয়াল করলে বুঝতে পারা সম্ভব হয়। যদি শুরুতেই সমস্যা ধরে ফেলতে পেরেন তবে তা আপনাকে মানসিক অশান্তি থেকে দূরে রাখতে সাহায্য করবে।

আপনার পছন্দের মানুষটি কি আপনার সঙ্গে মাইন্ড গেম খেলছে? মিলিয়ে নিন ৫ লক্ষণ-

১. সব সময় আপনাকে দোষী করে

দু’জনের মধ্যে যা-ই ঘটুক না কেন, সে সব সময় আপনাকে দোষী বানাতে ব্যস্ত থাকে। আপনার প্রতিটি সিদ্ধান্তে সে বিরোধিতা করে। একটা সময় সম্পর্কটাই আপনার কাছে বোঝা মনে হতে পারে। আপনার সমস্ত কাজ নিয়েও সে দ্বিমত পোষণ করে। এবং ছোটখাটো কোনো ভুল পেলেও তা অনেক বড় করে দেখে। যদি এই লক্ষণগুলো মিলে যায়, তাহলে বুঝবেন সে আপনার সঙ্গে মাইন্ড গেম খেলছে।

২. তার অবস্থান স্পষ্ট নয়

তার সবকিছুই আপনার কাছে অস্পষ্ট। তার সঙ্গে ভবিষ্যত, আবেগ, এমনকি পরিকল্পনা সম্পর্কেও কথোপকথন চালিয়ে নেওয়া যায় না। সে সম্পর্ককে সংজ্ঞায়িত করা বা তার অনুভূতি নিয়ে আলোচনা করা এড়িয়ে যায়, আপনাকে অনিশ্চয়তার মধ্যে ঝুলিয়ে রাখে। তার মিশ্র সংকেত এবং রহস্যময় প্রতিক্রিয়া আপনাকে দ্বিধার ভেতরে ঠেলে দেয়। আপনি বুঝতে পারেন না যে সত্যিকারের যত্ন নেয় নাকি আপনার সঙ্গে অভিনয় করছে।

 

৩. তাকে পাওয়া কঠিন

সে এমন একটি ধাঁধার মতো যার আপনি সমাধান করতে পারেন না। একেক সময় সব, মনোযোগ দিয়ে আপনাকে ভরিয়ে রাখে। আবার পরক্ষণেই সে বিবর্ণ হয়ে যায়। যা আপনাকে বিভ্রান্তির ঘূর্ণিতে ফেলে। এই অসামঞ্জস্যপূর্ণ আচরণ আপনার ভেতরে সন্দেহ তৈরি করে, তার আসল উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলে। এটি ঘনিষ্ঠতার একটি চক্র যার পরে দূরত্ব চলে আসে। সম্পর্কটি আসলেই কোথায় গিয়ে দাঁড়াবে তা নিয়ে আপনি সন্দিহান।

৪. আপনাকে গুরুত্ব দেয় না

তাকে আপনি সবকিছুতে অগ্রাধিকার দিলেও আপনাকে সে এমনটা করে না। তার কাছে অগ্রাধিকার আশা করাটা মোটেও ভুল কিছু নয়। কিন্তু আপনি তাকে যেভাবে দেখেন, সে আপনাকে সেভাবে দেখে না এটি আপনি বুঝতে পারছেন। তার উপস্থিতি বা সহায়তা চাইলে রহস্যজনকভাবে তাকে পাওয়া যায় না কখনোই। সম্পর্কের এই অসামঞ্জস্যপূর্ণ অবস্থা তার জীবনে আপনার গুরুত্বকে প্রশ্নবিদ্ধ করে।

৫. ভুল করলে ক্ষমা চায় না

সে কখনো ভুলের দায় নেয় না। ভুল স্বীকার করে না বা ক্ষমাও চায় না। সে বেশ বাকপটু, ভুলের দায় নিজের ওপর থেকে সরিয়ে দেয় যা আপনাকে বিভ্রান্ত করে। কখনো কখনো আপনার মনে হয় যে, আপনিই হয়তো বেশি বেশি ভাবছেন। কিন্তু যখন সে স্পষ্টতই ভুল করে, তখনও ক্ষমা চায় না। বরং ভুলটিই যেন স্বাভাবিক এমন ভান করে। এতে ধীরে ধীরে বিশ্বাস ক্ষয় হতে শুরু করে। তাই লক্ষণগুলো মিলিয়ে নিন। যদি বুঝতে পারেন সে আপনার সঙ্গে মাইন্ড গেম খেলছে, তবে সেই সম্পর্ক থেকে সরে আসুন। ভালোবাসার নামে অসুস্থ সম্পর্ক বয়ে বেড়াবেন না।

 

 

জয়/চখ

এই বিভাগের আরও খবর