chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রামুতে অস্ত্র তৈরির কারখানা, কারিগরসহ আটক ৪

কক্সবাজার জেলার রামু উপজেলার ঈদগড়ের তুলাতলী পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব-১৫। পরে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারিগরসহ ৪ জনকে আটক করেছে র‍্যাব।

তবে র‍্যাব এর উপস্থিতি টের পেয়ে কারখানার মালিক ও প্রধান অস্ত্র কারিগর মনিউল হক পালিয়ে যায়।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোরে উপজেলার ঈদগড় ইউনিয়নের ছগিরাকাটা তুলাতলী পাহাড়ে এই অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। এ সময় উদ্ধার করা হয় বিপুল সংখ্যক অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম।

আটককৃতরা হলেন- জাফর আলম, লাল মিয়া, মাঈন উদ্দিন ও শাহাব উদ্দিন।

র‍্যাব-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ ভোরের দিকে উপজেলার ঈদগড় ইউনিয়নের ছগিরাকাটা তুলাতলি পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। গহীন পাহাড়ে দীর্ঘদিন ধরে কারখানা গড়ে তুলে অস্ত্র তৈরি করে আসছিল সংঘবদ্ধ একটি চক্র। গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্রের কারখানার সন্ধানে র‍্যাবের একটি দল অভিযান শুরু করে। আজ ভোর ৫টার দিকে তুলাতলি এলাকার পাহাড়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। এ সময় কারখানাটি থেকে অস্ত্র তৈরির দুই কারিগরকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে নিজেদের বসতঘর থেকে আরও দুই কারিগরকে আটক করা হয়।

তিনি আরও বলেন, অভিযানকালে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন ধরনের দেশিয় তৈরি ১০টি বন্দুক, ১০টি রাইফেলের গুলি, ১২টি কার্তুজ এবং অস্ত্র তৈরির বিভিন্ন ধরনের সরঞ্জাম। আটককৃতরা প্রাথমিক স্বীকারোক্তিতে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে পাহাড়ে কারাখানা গড়ে তুলে নিজেদের তৈরি অস্ত্র বিভিন্ন অপরাধীদের কাছে বিক্রি করছিলেন। এলাকাটি দুর্গম হওয়ায় তাদের অপকর্ম আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির বাইরে ছিল।

 

মুন/চখ

 

 

এই বিভাগের আরও খবর