chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ‘এ্যাপোলো-ইমপেরিয়াল’ নামে গোঁজামিল, সিভিল সার্জনের আপত্তি

‘ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড’ নামে লাইসেন্স নিলেও গত এক বছর ধরে নগরীর খুলশীতে প্রতিষ্ঠানটি ‘এ্যাপোলো-ইমপেরিয়াল হসপিটাল’ নামে পরিচালিত হচ্ছে। যা লাইসেন্সের শর্ত ভঙ্গ অভিযোগে ৩ ডিসেম্বর জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি দেয় হয়।
চিঠিতে আগামী ১০ দিনের মধ্যে এ্যাপোলো-ইমপেরিয়াল হাসপাতাল নামযুক্ত সমস্ত সাইনবোর্ড, প্রচারপত্র ও অফিসিয়াল দস্তাবেজ অপসারণ করার জন্য সময় বেধে দেয়া হয়। অন্যথায় বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়।

সিএসসি/শা-১/২০২৩/৫০০৪/৩৮ নং স্মারকমূলে চিঠিতে বলা হয়, ‘ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড’র কার্যক্রম এ্যাপোলো ইমপেরিয়াল নামে পরিচালিত হচ্ছে। প্রথমত ভিন্ন নামে কার্যক্রম পরিচালনা বিধিপরিপন্থী এবং বিভ্রান্তিকর। দ্বিতীয়ত, যেহেতু চিকিৎসা সেবা স্পর্শকাতর বিষয়। বিধিমতে নাম পরিবর্তন ব্যতিরেকে সকল বিলবোর্ড, বিজ্ঞাপন, অফিসিয়াল প্যাড, পত্র যোগাযোগ, সর্বক্ষেত্রে লাইসেন্স অনুযায়ী ইমপেরিয়াল হাসপাতাল নামে পরিচালনা একান্ত অপরিহার্য ও বিধিসম্মত। তৃতীয়ত, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ইস্যুকৃত ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড ব্যতীত অন্য কোনো নাম সংযোজন বিয়োজন করে স্থাপিত বিলবোর্ড, সাইনবোর্ড, বিজ্ঞাপন, অফিসিয়াল প্যাড, পত্র যোগাযোগ ইত্যাদি অনিয়মতান্ত্রিক কর্মকাণ্ড আগামী ১০ দিনের মধ্যে অপসারণ ও লাইসেন্স এর সাথে সঙ্গতিবিহীন কর্মকাণ্ড বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হলো।’

চিঠিতে আরও উল্লেখ করা হয়, ‘বর্ণিতাবস্থায়; সেবা গ্রহিতাগণ প্রতারণা ও বিভ্রান্তির সম্মুখীন না হওয়া এবং জনস্বার্থে উপরোক্ত নির্দেশনা আবশ্যিকভাবে প্রতিপালনের জন্য নির্দেশনা প্রদান করা হলো। অন্যথায় বিধিমতে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এই বিষয়ে ইমপেরিয়াল হাসপাতালের সিইও ড. এনা নাথ রায় বলেন, বিষয়টি নিয়ে আমাদের চেয়ারম্যান এবং এমডি স্যার আলোচনা করছেন। এই বিষয়ে আমার কথা বলার সুযোগ নাই।
চখ/ফখ

 

 

এই বিভাগের আরও খবর