chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২৬ বা ২৮ নভেম্বর

২০২৩ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ২৬ অথবা ২৮ নভেম্বর প্রকাশ হতে পারে। এ দুই দিনের যে কোনো এক দিনে ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

সোমবার (৩০ অক্টোবর) রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘এইচএসসির ফল ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এখন প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে ফল প্রকাশের দিন নির্ধারণ করা হবে।’

তিন শিক্ষা বোর্ডের পরীক্ষা দেরিতে শুরু হলেও একই দিনে ফল প্রকাশিত হবে বলেও জানান আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি। তিনি বলেন, ‘৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফল একই দিন প্রকাশ করা হবে।’

চলতি বছর আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয় ১৭ আগস্ট। আর প্রাকৃতিক দুর্যোগের কারণে পিছিয়ে যাওয়া তিনটি শিক্ষা বোর্ডের পরীক্ষা (চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড) শুরু হয় ২৭ আগস্ট। এবার পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে আইসিটিতে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরের পরীক্ষা নেওয়া হয়েছে।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর