chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হরতালের কারণে পরীক্ষা স্থগিত চবির ১৭ বিভাগে

রবিবার (২৯ অক্টোবর) বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কারণে চট্টগ্রামে বাস চলাচল না করায় অনুপস্থিত ছিল ব্যাপক শিক্ষার্থী। শিক্ষার্থী উপস্থিতি এবং শিক্ষক ও স্টাফ বাস ছেড়ে না আসার কথা বিবেচনা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৬টি বিভাগ ও একটি ইনস্টিটিউটের সর্বমোট ১৯টি পরীক্ষা স্থগিত করেছে বিভাগ ও ইনস্টিটিউট কর্তৃপক্ষ। এছাড়া বন্ধ ছিলো প্রায় সব বিভাগেরই কার্যক্রম।

স্থগিত বিভাগগুলো হলো: লোকপ্রশাসন, ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স, ডেভেলপমেন্ট স্টাডিজ, ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ভূগোল ও পরিবেশবিদ্যা, বাংলাদেশ স্টাডিজ, বাংলা, রাজনীতি বিজ্ঞান, ফাইন্যান্স, সমাজতত্ত্ব, পরিসংখ্যান, মৃত্তিকা বিজ্ঞান, ইতিহাস, উদ্ভিদ বিজ্ঞান, পদার্থবিদ্যা, চারুকলা ইনস্টিটিউট।

বিভাগের সভাপতি ও পরীক্ষা কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

চবির পরিবহন দপ্তর জানায়, হরতালের কারণে রবিবার বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও বিশ্ববিদ্যালয় থেকে কোনো শিক্ষক ও স্টাফ বাস ছেড়ে যায়নি। ফলে অনেক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী শহর থেকে ক্যাম্পাসে আসতে পারেননি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ জানান, হরতালের কারণে পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা বা শিক্ষা কার্যক্রম স্থগিতের বিষয়ে বিভাগ কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর