chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আফগানদের বিপক্ষে পাকিস্তানের ২৮২ রানের সংগ্রহ

২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ২২তম ম্যাচে সোমবার (২৩ অক্টোবর) চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে আফগানদের মুখোমুখি হয় পাকিস্তান। আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাক অধিনায়ক বাবর আজম। এতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে পাকিস্তান।

শুরুটা ধীরগতির হলেও দলের সংগ্রহ বাড়াতে থাকেন আবদুল্লাহ শফিক। পরে তার সঙ্গে যোগ দেন অধিনায়ক বাবর আজমও।

দুইজনই করেন অর্ধশতক। শেষদিকে শাদাব খান ও ইফতিখার আহমেদের ঝড়ো ব্যাটিংয়ে আফগান বোলারদের তুলোধুনো করে ২৮২ রানের সংগ্রহ পায় পাকিস্তান।

উদ্বোধনী জুটি ইমাম উল হক ও আবদুল্লাহ শফিকের অর্ধশতক দিয়ে দুদর্ন্ত শুরু করে পাকিস্তান। ইমামকে সাজঘরেভ ফিরেন ৫৮ রানে আজমতউল্লাহ ওমরজাই এর বলে উইকেট হারিয়ে। এরপর শফিককে সঙ্গ দিয়ে দলের সংগ্রহ বাড়াতে থাকে পাক অধিনায়ক বাবর। দুইজনে জুটি গড়েন ৫৪ রানের। ৬০ বলে অর্ধশতকের দেখা পান ওপেনিং ব্যাটসম্যান শফিক। ফিফটির পর আর ৮ রান যোগ করেই তিনি বিদায় হন এলবিডব্লিউ হয়ে।

চারে নামা মোহাম্মদ রিজওয়ান ৮ রান করে ফিরেন প্যাভিলিয়নে। একপ্রান্ত আগলে রেখে ব্যাট চালাতে থাকেন বাবর আজম। ৬৯ বলে ফিফটি তুলে নেন পাক অধিনায়ক। শতকের দিকে ধীরে ধীরে এগোলেও সেটি আর করা হয়নি বাবরের। ৯২ বলে ৭৪ রান করে উইকেট হারিয়ে ফিরেন সাজঘরে। মাঝে ২৫ রান সংগ্রহ করে বিদায় নেন সাউদ শাকিল।

শেষদিকে ৪৫ বলে ৭৩ রানের দারুণ জুটি গড়েন ইফতেখার ও শাদাব। এতে পাকিস্তানকে তারা ভালো সংগ্রহ এনে দেয়। ২৭ বলে ৪০ রানের ঝড় ইনিংস খেলেন ইফতেখার। ৩৮ বলে সমান রান করে শেষ বলে উইকেট হারান শাদাব খান।

আফগানিস্তানের বোলারদের মধ্যে ৩ উইকেট শিকার করেন নুর আহমাদ। জোড়া উইকেট পান নাভিন উল হক। একটি করে উইকেট নেন মোহাম্মদ নবি ও ওমরজাই।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর