chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফে যুবককে অপহরণের পর মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফ ইপজেলার বাহারছড়ায় বাড়ির প্রাঙ্গন থেকে আবুল হাসিম (২২) নামের এক যুবককে অপহরণ করে দুর্বৃত্তরা। অপহরণের পরের দিন সোমবার (২৩ অক্টোবর) সকাল ৯.৩০ নাগাদ ফোন করে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

রোববার (২২ অক্টোবর) রাত ১০টার দিকে বাহিরে গেলে হাসিমকে দুর্বৃত্তরা অপহরণ করে নিয়ে যায় বলে জানিয়েছেন বাহারছড়া ইউপি সদস্য মোহাম্মদ ইলিয়াস।

অপহৃত আবুল হাসিম টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়ার আব্দুর রহিমের ছেলে।

ইউপি সদস্য ইলিয়াস বলেন, ‘আবুল হাসিম টেকনাফ পৌরসভার খাবার পানি সবরবাহ প্রতিষ্ঠানে চাকরিরত। রাতে ভাত খেয়ে ঘুমাতে যাবার আগে প্রাকৃতিক কাজ সারতে ঘর থেকে বের হলে মুখোশধারী অস্ত্রসহ দুর্বৃত্তরা তাকে জিম্মি করে পাহাড়ে নিয়ে যায়। তাকে অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যাওয়ার সময় সে চিৎকার করে।

চিৎকার শুনে তার বাড়ির সদস্যরা বের হয়ে টর্চ বাতির আলোতে দেখতে পান অস্ত্রসহ মুখোশধারী কিছু লোকজন হাসিমকে টেনেহিচঁড়ে পাহাড়ের দিকে নিয়ে যাচ্ছে। তাকে অপহরণের পরের দিন আজ সোমবার সকাল ৯.৩০ নাগাদ একটি মোবাইল নম্বর থেকে অপহরণকারীরা কল দিয়ে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

কিন্তু হাসিম ও তার পরিবার হতদরিদ্র। তার বাবার এতো টাকা নেই। এরপরও হাসিমের বাবা আব্দুর রহিম ৩০ হাজার টাকা দিবে বলেছে।

ইউপি সদস্য আরও বলেন, ‘বাহারছড়া ইউনিয়নে রাত-বিরাতে অপহরণ দিনদিন বেড়েই চলছে। কিছুদিন আগেও পাশের এলাকার লোক পাহাড়ে কঞ্চি কাটতে গিয়ে সেখান থেকে অপহরণ করে নিয়ে যায় অপহরণকারীরা। পরে মুক্তিপণ দাবি করে এবং তা দিয়ে বেঁচেফিরে আসে। এভাবেই ভয়-আতংকে যাচ্ছে ইউনিয়নের সকল বাসিন্দাদের জীবন’

বাহারছড়াব পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান বলেন, ‘বাহারছড়ার ইউনিয়নের নোয়াখালী পাড়ায় এক যুবককে রাতেরবেলা দুর্বৃত্তরা তুলে নিয়ে গেছে এমন খবর জানতে পারি। ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠিয়েছি। বিষয়টি যাচাই করে দেখা হচ্ছে।’

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর