chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চ্যাম্পিয়নদের লক্ষ্য প্রোটিয়াদের ৪০০ রানের পাহাড়

২০২৩ ক্রিকেট বিশ্বকাপের আজকের ২য় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। প্রোটিয়া ব্যাটাররা বাট হাতে ঝড়ো ইনিংসে ইংলিশ বোলারদের তুলোধুনো দিয়ে ইংল্যান্ডকে ৪০০ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে।

শনিবার (২১ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৯৯ রান করে প্রোটিয়ারা। ইংলিশদের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ৪০০ রান।

প্রোটিয়াদের বিপক্ষে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড। অন্যদিকে, শারীরিক অসুস্থতার কারণে আজকে খেলছেন না প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। এতে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিচ্ছেন এইডেন মার্করাম।

টস হেরে ব্যাটিংয়ে আসে প্রোটিয়ারা। দলটির হয়ে ইনিংস ওপেনিং করেন কুইন্টন ডি কক ও রেজা হেনড্রিকস। প্রথম ওভারেই রিস টপলির বলে জস বাটলার কে ক্যাচ দেন ডি কক ৪ রান করে ফিরেন সাজঘরে।

তারপর মাঠে নামেন রাসি ফন ডার ডুসেন। মাঠের চারপাশ থেকে রান তুলে ফিফটি পূর্ণ করেন তিনি। একই ওভারে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধ শতক তুলে নেন রেজা হেনড্রিকস।

ফিফটির ইনিংস লম্বা করতে পারেননি ডুসেন। আদিল রশিদের বলে জনি বেয়ারস্টোরকে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে ৬০ রান করেন এ ব্যাটার। পরে বাইশ গজ ক্রিজে আসেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম। ৪২ রান করে ফিরে যান তিনিও।

এরপর ইংলিশ বোলারদের তুলোধুনো শুরু করে হেনরিখ ক্লাসেন-মার্কো জানসেন জুটি। তারই ধারাবাহিকতায় ৬১ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ক্লাসেন। এর পরেই সাজঘরের পথ ধরেন ক্লাসেন। গাস অ্যাটকিনসনের বলে বোল্ড হওয়ার আগে ১০৯ রান করেন ক্লাসেন।

শেষ পর্যন্ত ৭৫ রানে অপরাজিত থাকেন মার্কো জানসেন। এতে প্রোটিয়াদের ইনিংস ঝড় থামে ৩৯৯ রানে।

এদিন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন রিস টপলি।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর