chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আমরা সেরা সময়ের বার্সেলোনার কাছাকাছি রয়েছি: মেসি

দুর্দান্ত ছন্দে এখন লিওনেল মেসির নেতৃত্বধীন আর্জেন্টিনা। গত বছর বিশ্বকাপ জয়ের পর থেকে দলটি দারুণ সময় পার করছে। ম্যাচের পর ম্যাচ জয় করে চলেছে। বিশ্বকাপের পর এ পর্যন্ত আটটি ম্যাচে খেলেছেন মেসিরা। এর মধ্যে প্রথম চারটি ছিল প্রীতি ম্যাচ, পরের চারটি ২০২৬ সালের বিশ্বকাপ বাছাই পর্বের। আটটি ম্যাচেই জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা, শুধু তাই নয়, এ সময়ে কোনো দলই আর্জেন্টিনার জালে বল ফেলতে পারেনি। এতসব কারণে দলটির অধিনায়ক আর্জেন্টিনাকে তার সময়ের সেরা বার্সেলোনা দলের সঙ্গে তুলনা করেছেন।

লিওনেল মেসি বলেছেন, আর্জেন্টিনা দল এখনো বার্সেলোনার মতো ভালো দল হয়ে ওঠেনি। তবে বার্সেলোনার সেরা সময়ের পর্যায়ে পৌঁছানোর খুব কাছাকাছি অবস্থানে রয়েছে।

২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে গতকাল বুধবার আর্জেন্টিনা সর্বশেষ ম্যাচ খেলেছে। এ ম্যাচে মেসির জোড়া গোলে ২-০ ব্যবধানে জয় পায় আর্জেন্টিনা। ম্যাচ শেষে দলের প্রশংসায় মেসি বলেন, আর্জেন্টিনার এই দলটা খুবই ভালো। ক্রমেই উন্নতি করে চলেছে। ভালো আরও ভালো ফুটবল খেলছে। আমি যখন বার্সেলোনায় ছিলাম তখন স্প্যানিশ ক্লাবটি ইতিহাসের সেরা অবস্থানে ছিল। সেই দলটার তুলনায় আমরা খুব বেশি পিছিয়ে নেই। আমরা কোপায় চ্যাম্পিয়ন হয়েছি, বিশ্বকাপ জয় করেছি, মাঠে আধিপত্য বিস্তার করে খেলছি।

নিজ দলের প্রশংসায় মেসি আরও বলেন, আমাদের দলে ভালো খেলোয়াড় রয়েছে। কে খেলছে আর কে খেলছে না এটা বড় বিষয় নয়। দল ভালো খেলছে এটাই বিষয়। আশা করছি এই আধিপত্য আমরা ধরে রাখতে পারবো।

একটা ভালো দল হওয়ার ব্যাপারে ড্রেসিং রুমে ভালো পরিবেশের কথা বলেছেন মেসি। তিনি বলেন, যদি দল ভালো হয়, ড্রেসিং রুমে একটা ভালো পরিবেশ থাকে তাহলে সবকিছু অনেক সহজ হয়ে যায়। আমরা একটা দারুণ দল তা দীর্ঘ সময় ধরে আমরা প্রমাণ করে আসছি। আমাদের দলে বেশ কিছু তরুণ খেলোয়াড় রয়েছে তারা এরই মধ্যে সবকিছু জয় করেছে এবং জয়ের অভ্যাসটা ধরে রাখতে চায়।

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর