chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চা ব্যবসায় অনিয়মের দায়ে ১ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের বায়েজিদ এলাকার সাউথ এশিয়ান টি ইন্টারন্যাশনালকে মেঝেতে চা সংরক্ষণ, পচা মেয়াদোত্তীর্ণ চা ফেলে না দিয়ে সংরক্ষণসহ নানা অনিয়মের দায়ে কে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া ওই এলাকার উমামা টি হাউস এবং ডাবলমুরিং এলাকার সাথি টি হাউসকে চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স ছাড়া বিভিন্ন ব্রান্ডে চা বিক্রির অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত

১১-১২ অক্টোবর বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

বুধবার (১১ অক্টোবর) অভিযানের সময় সাউথ এশিয়ান টি ইন্টারন্যাশনাল ওয়্যারহাউসে বাগানের নাম ও লেভেলবিহীন ৪৪টি খালি বস্তা এবং ৩৪টি ইনার পলিব্যাগ, বস্তা সেলাই করার সুতো ও মেশিন, সরাসরি মেঝেতে চা সংরক্ষণ, বেশ কিছু খোলা চায়ের বস্তা, ব্রোকার স্লিপের মূল কপি এবং কার্বন কপির গড়মিল, স্বনামধন্য দুটি চা কোম্পানির ডেলিভারি চালান, ব্রোকার হাউসের চায়ের নমুনা সংগ্রহের চালানের কপিসহ গুরুতর সব অনিয়মের প্রমাণ মেলে।

এ বিষয়ে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন, কিছু ওয়্যারহাউস চা সংরক্ষণের নিয়ম মানছে না। অনুমোদনহীন নকল ব্রান্ডে নিম্নমানের চা বিক্রির চেষ্টা করছে একটি চক্র । অভিযান চলতে থাকবে চা ব্যবসায় এমন অনিয়ম ও প্রতারণা বন্ধে।

অভিযানে অংশ নেন বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং ফটোগ্রাফার আকিব মর্তুজা।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর