chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতিহাসের পাতায় নাম লিখলাম: ফেরদৌস আহমেদ

পদ্মা সেতুতে রেল চলাচল উদ্বোধনের পর প্রথম যাত্রী হিসেবে বিশেষ ট্রেনে করে পদ্মা পাড়ি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগের নেতাসহ সরকারের পদস্থ কর্মকর্তারা। ইতিহাসের স্বাক্ষী হলেন নায়ক ফেরদৌসও।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে মুন্সিগঞ্জের মাওয়া থেকে ট্রেনে করে পদ্মা রেল সেতু দিয়ে ফরিদপুরের ভাঙ্গায় যান তিনি।

এদিকে মঙ্গলবার দুপুরে ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ফেসবুকে একটি পোস্ট দেন। পোস্টে অভিনেতা নিজের কিছু ছবি শেয়ার করেন। ছবিতে দেখা যায়, ট্রেনের টিকিট কেটে ট্রেনে উঠেছেন ফেরদৌস। এসময় তাকে উচ্ছ্বসিত দেখা যায়।

এ ছাড়া পোস্টের ক্যাপশনে অভিনেতা লেখেন, ‘আজ ইতিহাসের পাতায় নাম লিখলাম। আলহামদুলিল্লাহ।’ এ সময় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান।

এর আগে ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু চালু করা হয়। দ্বিতল এই সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল করছে। সেতুর ভেতরে রয়েছে ট্রেন চলাচলের পথ। পদ্মার দুই পাড়ে যোগাযোগ স্থাপন করতে নেয়া হয় আলাদা প্রকল্প, যা পদ্মা সেতু রেল লিংক প্রকল্প নামে পরিচিত।

ফেরদৌস আহমেদের চলচ্চিত্রে আগমন ঘটে প্রয়াত নৃত্য পরিচালক আমির হোসেন বাবু এর হাত ধরে। পরে প্রয়াত অভিনেতা সালমান শাহ’র আকস্মিক মৃত্যুতে তার অভিনীত অসমাপ্ত একটি ছবিতে কাজ করতে ফেরদৌস প্রথম ক্যামেরার সামনে আসেন ১৯৯৭ সালে। এর পরে ছটকু আহমেদ পরিচালিত ‘বুকের ভিতর আগুন’ সিনেমাটি করেন ফেরদৌস। এরপর তিনি ব্যাপকভাবে আলোচিত ও জনপ্রিয় হয়ে উঠেন ১৯৯৮ সালে ভারতের চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার ছবি ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমার মধ্য দিয়ে। এ সিনেমায় অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

ফেরদৌসের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে: গঙ্গাযাত্রা (২০০৯), কুসুম কুসুম প্রেম (২০১১), ও এক কাপ চা (২০১৪), পৃথিবী আমারে চায় না (১৯৯৮), চুপি চুপি (২০০১), এই মন চায় যে (২০০১), সবার উপরে প্রেম (২০০২), প্রেমের জ্বালা (২০০২), বউ-শাশুড়ির যুদ্ধ (২০০৩), প্রাণের মানুষ (২০০৩), চন্দ্রকথা (২০০৩), খায়রুন সুন্দরী (২০০৪), দুই নয়নের আলো (২০০৫), ফুলের মত বউ (২০০৬), গোলাপী এখন বিলাতে (২০১০), গেরিলা (২০১১) প্রভৃতি।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর