chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পল্লী বিদ্যুতের ডিজিএম রীশু কুমার ঘোষ শুদ্ধাচার পুরস্কারে ভূষিত

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বাঁশখালী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রীশু কুমার ঘোষ শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক আসাফউদ্দৌলা এর স্বাক্ষরিত এক প্রজ্ঞপনে বিষয়টি প্রকাশিত হলে সহকর্মীবৃন্দ আনন্দ -উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তাঁকে শুভেচ্ছা জানান।

শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত হওয়ায় সম্মাননা হিসেবে বিদ্যুৎ মন্ত্রণালয়ের গাইড লাইন অনুযায়ী এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ও একটি সম্মাননা পত্র, একটি সার্টিফিকেট তাকে প্রদান করা হবে।

২০২২-‘২৩ অর্থ বছরে বিদ্যুৎ বিভাগের গাইড লাইন অনুযায়ী বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, স্বচ্ছতা, কাজের গুণগতমান, সরকারি নিয়ম মেনে জনগণকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎসেবা প্রদান ও বর্তমান সরকারের জনবান্ধব নীতিমালা বাস্তবায়নের স্বীকৃতি স্বরুপ সারাদেশে ৮০ জন কর্মকর্তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়। দক্ষিণ চট্টগ্রামের ৯জন ডিজিএম এর মধ্যে তিনিই সেরা শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন।

তিনি ২০২২ সালের ২০ জানুয়ারীতে পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর বাঁশখালী জোনাল অফিসে ডিজিএম হিসেবে যোগদান করেন। সদা হাস্যোজ্জ্বল ও মিষ্টভাষী এই কর্মকর্তা বাঁশখালীতে চাকুরী করার সুবাদে গ্রাহকদের সাথে ভাল আচরণ সহ বিদ্যুতের সেবা প্রদানে আন্তরিকতা নিয়ে কাজ করার জন্য বেশ সুনাম অর্জন করেছেন। এমনকি তিনি বাঁশখালীর বিশিষ্টজন, জনপ্রতিনিধি, সাংবাদিক, সমাজকর্মীসহ বিভিন্নস্তরের লোকদের নিয়ে ‘বাঁশখালী পল্লীবিদ্যুৎ’ নামে একটি হোয়াটসএ্যাপ গ্রুফ খুলেন। যার মাধ্যমে প্রেক্ষিত অভিযোগের সাথে সাথে তড়িৎসেবা প্রদান করে ব্যাপক সুনাম অর্জন করেন তিনি।

পুরস্কার প্রাপ্তির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে উক্ত কর্মকর্তা বলেন, কাজের ক্ষেত্রে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সকল কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সহযোগিতা জন্য আমার এ প্রাপ্তি। নিশ্চয়ই এ অর্জন আমার কর্মস্পৃহা বৃদ্ধিসহ উন্নত জনসেবা প্রদানে উৎসাহ যোগাবে এবং মনোবল বৃদ্ধি করবে।

চখ/এআর

এই বিভাগের আরও খবর