chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশেষ কৌশলে সোনা পাচার,গোয়েন্দা জালে ধরা ব্যাগেজ পার্টির সদস্য

চট্টগ্রাম বিমানবন্দরে দুবাই থেকে আসা মো. রেজাউল করিম নামে এক যাত্রীর কাছ থেকে অভিনব কায়দায় আনা আধা কেজি সোনা উদ্ধার করা হয়েছে।

আজ রোববার সকাল ৮টা ৫৮ মিনিটে ফ্লাই দুবাই এয়ারলাইনসের একটি ফ্লাইটে চট্টগ্রামে আসেন রেজাউল। তার বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলায় বলে জানা গেছে।

বিমানবন্দর সূত্র জানায়, একটি সোনার বারের বিপরীতে ৪০ হাজার টাকা কর দিয়ে কাস্টমস হল অতিক্রম করে ব্যাগেজ নিয়ে চলে যাচ্ছিলেন রেজাউল করিম। এ সময় বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দার সদস্যসহ সংশ্লিষ্টরা গোপন সংবাদের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করে তল্লাশি চালান। তল্লাশিতে তার কাছ থেকে ১১৬ দশমিক পাঁচ গ্রাম ওজনের একটি সোনার বার, ১০০ গ্রাম ওজনের সোনার অলংকার, ৮৮ গ্রাম ওজনের রিং সদৃশ সোনা, ২৩৩ গ্রাম ওজনের দুইটি সোনার দণ্ড, দুইটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও দুই কার্টন বিদেশি সিগারেট উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দার এক কর্মকর্তা জানান, ফ্রাইপ্যানের হাতল ও পারফিউমের বোতলের মুখে লুকিয়ে সোনা পাচার করছিলেন ঐ যাত্রী। উদ্ধারকৃত পণ্যের বাজারমূল্য ৪৭ লাখ ৭১ হাজার ৩৬৫ টাকা। তিনি ব্যাগেজ পার্টির পণ্য পরিবহন করছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় তার বিরুদ্ধে পতেঙ্গা মডেল থানায় মামলা হবে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর