chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গ্রিন ইউনিভার্সিটিতে দিনব্যাপী ওয়ার্কশপ

মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে নৈতিকতা ও মূল্যবোধ বৃদ্ধির পাশাপাশি প্রতিষ্ঠান-সংশ্লিষ্ট সবার মধ্যে বন্ধন জোরদার করতে ‘অর্গানাইজেশনাল ইথিকস, কালচার অ্যান্ড ভ্যালুস : স্ট্রেংদেনিং টুগেদারনেস’ শীর্ষক দিনব্যাপী ওয়ার্কশপ করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

সোমবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্স ফর টিচিং অ্যান্ড লার্নিংয়ের সহযোগিতায় পূর্বাচল আমেরিকান সিটির স্থায়ী ক্যাম্পাসে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক অংশ নেন।

ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মো. গোলাম সামদানী ফকির মুখ্য ফ্যাসিলিটেটর হিসেবে সেশন পরিচালনা করেন। এতে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক কে এম ওয়াজেদ কবির, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল আজাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তারিক আজিজ ও রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মাহবুব সরওয়ার, সিইটিএল ডিরেক্টর ও ইইই বিভাগের চেয়ারপারসন ড. এ এস এম শিহাবুদ্দিনসহ বিভাগীয় চেয়ারপারসন ও শিক্ষকরা।

ওয়ার্কশপে উপস্থিত সংশ্লিষ্টরা বলেন, একটি মানসম্মত বিশ্ববিদ্যালয় গড়তে শুধু শিক্ষাদানই যথেষ্ট নয়, এজন্য ইতিবাচক মূল্যবোধ ধারণ ও তা অনুশীলন করা জরুরি। আর এ কারণেই আন্তব্যক্তিক যোগাযোগ বৃদ্ধি এবং প্রয়োজনে রূপান্তরকামী নেতৃত্ব তৈরির মাধ্যমে প্রাতিষ্ঠানিক উন্নয়নে সবাইকে কাজ করতে হবে।

তারা বলেন, কার্যকর, দক্ষ একাডেমিক ও প্রশাসনিক নেতৃত্বের ঐক্যবদ্ধ শক্তিই গ্রিন ইউনিভার্সিটিকে তার কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণে সহায়তা করতে পারে। এ ব্যাপারে সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান বক্তারা।

দিনব্যাপী ওয়ার্কশপে লিডারশিপ ইথিকস, ভ্যালুস ও কালচার শীর্ষক আলোচনা, মোবাইল প্লেনারি, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের সেশন পরিচালনা করা হয়।

 

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর