chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাতিল হতে পারে সাপ্তাহিক ছুটি : নওফেল

রমজান মাসে ছুটি কার্যকর রাখতে আগামীতে শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

আজ মঙ্গলবার (২৬ মার্চ) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় এ কথা জানান তিনি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ‘পবিত্র রমজান মাসে স্কুল খোলা থাকা নিয়ে বিভিন্ন ধরনের প্রচার-অপপ্রচার হয়েছে। যেহেতু এই বছর বিষয়টি সামনে এসেছে। আমরা আগামীতে চেষ্টা করবো বছরে ৫২টি শনিবার আছে। সেখানে বিদ্যালয় কিছুটা খোলা রেখে এই অপপ্রয়াস বন্ধ করতে পারি। সে লক্ষ্যে আমরা একটা পরিকল্পনা করবো যাতে আদালতে গিয়ে গুছিয়ে মিথ্যা বলে বিভ্রান্ত করে কেউ রায় নিয়ে না আসতে পারে। এ নিয়ে রাস্তায় নেমে মানববন্ধন করতে না পারে।’

সংবেদনশীলতার জায়গায় সরকার অবশ্যই শ্রদ্ধাশীল বলেও মন্তব্য করেন মহিবুল হাসান চৌধুরী।

তিনি বলেন, এসব বিষয় নিয়ে আলেম ওলামাদের সঙ্গেও আলোচনা করবো, তাদের একটা অবস্থান আছে এ বিষয়ে। আগামীতে শিক্ষা পরিবার সংবিধানের মূলনীতি, মুক্তিযুদ্ধের চেতনা, যথাযথভাবে প্রতিষ্ঠিত হবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি সুষম বাংলাদেশ সৃষ্টি করবো যেখানে পিছিয়ে পড়া মানুষেরাও শিক্ষা সুযোগ থেকে বঞ্চিত হবেন না।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের শিখন ঘাটতি যাতে না পড়ে সে কারণে ঘণ্টা ঠিক পাঠদান ব্যবস্থা ঠিক রাখতে রমজানের শুরুতে মাত্র কয়েকদিন বিদ্যালয় খোলা রাখায় বিতর্ক হচ্ছে। সেই বিষয়টি মাথায় রেখে শিক্ষা মন্ত্রণালয় বছরের ৫২ দিন শনিবারের ছুটি বাতিলের চিন্তা-ভাবনা শুরু করেছে।

 

তাসু | চখ

এই বিভাগের আরও খবর