chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের যৌথ আয়োজনে আগামী ২০ জুলাই থেকে শুরু হবে ফিফা নারী ফুটবল বিশ্বকাপের নবম আসর। চলবে ২০ আগস্ট পর্যন্ত।

আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নেমে দুর্দান্ত এক জয় পেয়েছে আর্জেন্টিনা নারী ফুটবল দল।

শনিবার (১৫ জুলাই) আর্জেন্টিনার সান নিকোলাস স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় পেরুর মেয়েদের মুখোমুখি হয় লিওনেল মেসির দেশের মেয়েরা। ম্যাচটিতে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনার মেয়েরা।

মারিয়ানা ল্যারোকুয়েট, এস্তেফানিয়া বানিনি, ইয়ামিলা রদ্রিগেজ এবং ক্যামিলা গোমেজ আরেস প্রত্যেকে একটি করে গোল করেন।

এদিন ম্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনার মেয়েরা। মারিয়ানা ল্যারোকুয়েটের গোলে প্রথম লিড নেয় আলবিসেলেস্তেরা। এরপর বিরতির ঠিক আগে ৪৩ মিনিটের মাথায় ব্যবধান দিগুণ করেন এস্তেফানিয়া বানিনি। এই লিড নিয়েই প্রথামার্ধ শেষ করে স্বাগতিকরা।

বিরতির পর পেরুর মেয়েদের উপর আরও চাপ তৈরি করে আর্জেন্টিনার মেয়েরা। প্রতিপক্ষের ওপর একের পর এক আক্রমণ চালাতে থাকে তারা।

ফলে ৬১ তম মিনিটে ইয়ামিলার গোলে ৩-০ তে এগিয়ে যায় তারা। শেষ দিকে ম্যাচের অতিরিক্ত মিনিটে ক্যামিলার গোলে আর্জেন্টিনার এক হালি পূর্ণ হয়। বিশ্বকাপের আগে এই জয়ে আত্মবিশ্বাসী শিরোপা প্রত্যাশীরা।

আসন্ন নারী বিশ্বকাপে ‘জি’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ ইতালি, সুইডেন এবং দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ২৪ জুলাই ইতালি নারী দলের বিপক্ষে লড়বে আর্জেন্টিনার মেয়েরা। দ্বিতীয় ম্যাচে ২৭ জুলাই আর্জেন্টিনার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। আর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সুইডেনের বিপক্ষে লড়বে ২ আগস্ট।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর