chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেট্রোরেল চলবে ১২ ঘণ্টা, শুক্রবার ছুটি

মেট্রোরেল চলাচলের নতুন সময় নির্ধারণ করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। নতুন সূচি অনুযায়ী, ৩১ মে থেকে মেট্রোরেল চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত। সাপ্তাহিক বন্ধ থাকবে শুক্রবার।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিএমটিসিএল। এতে বলা হয়, সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত এবং দুপুর ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পিক আওয়ার বিবেচনায় ১০ মিনিট পরপর ট্রেন ছেড়ে যাবে।

ডিএমটিসিএল এমডি জানান, বর্তমানে নয়টি স্টেশনে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলাচল করছে। প্রথমে দুপুর ১২টা পর্যন্ত ছিল। পর্যায়ক্রমে তা বাড়ানো হয়।

সংবাদ সম্মেলনে ডিএমটিসিএল এমডি বলেন, ‘নতুন সময়সূচি অনুযায়ী এখন থেকে মেট্রোরেল চলাচলের সময়কে পিক-অফ পিক আওয়ারে ভাগ করা হবে। সকাল ৮টা থেকে বেলা ১১টা পিক আওয়ার; ১১টা ১ মিনিট থেকে বেলা ৩টা অফ পিক আওয়ার; ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পিক আওয়ার এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা অফ পিক আওয়ার। পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পর পর উভয় দিক থেকেই ট্রেন যাওয়া-আসা করবে; আর অফ পিক আওয়ারে ১৫ মিনিট পর পর ট্রেন চলাচল করবে।’

মেট্রোরেলের দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে বলে জানান এম এ এন ছিদ্দিক। এ অংশে চলতি বছরের নভেম্বরে ট্রেন চলাচল শুরু করার চেষ্টা চলছে বলেও উল্লেখ করেন তিনি। এর শিডিউল গত ডিসেম্বরেই দেয়া আছে।

এম এ এন ছিদ্দিক আরও জানান, উত্তরা উত্তর থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল চালু হবে ২০২৫ সালের ২৫ জুন। অর্থাৎ ওই সময়ে পুরো অপারেশনে যাবে মেট্রোরেল।

এই বিভাগের আরও খবর