chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেট্রোরেলের আরও ২ স্টেশন চালু

মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন খুলে দেওয়া হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) সকাল থেকেই এ দুটি স্টেশনে যাত্রী ওঠানামা করছেন।

ডিএমটিসিএলের ম্যানেজার প্রকৌশলী মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বুধবার সকাল থেকেই মেট্রোরেলের বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন খুলে দেওয়া হয়েছে। অন্যান্য স্টেশনের মতোই যাত্রীরা সকাল থেকেই স্টেশন দুটি ব্যবহার করতে পারছেন। তবে মেট্রোরেল চলাচলের সময় কিন্তু বৃদ্ধি করা হয়নি।’

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে উদ্বোধনের ফলে শিক্ষার্থীদের জন্য যাতায়াতে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে। শিক্ষার্থীরা খুব সহজে ট্রেনে চড়ে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারছেন। এটি সবচেয়ে বেশি কার্যকর হয়েছে উত্তরা ও মিরপুর এলাকার শিক্ষার্থীদের জন্য। বাকিরা ফার্মগেট স্টেশন থেকে ট্রেনে চড়ে অনায়াসে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারবেন। অন্যদিকে মতিঝিল থেকেও আসা যাবে বিশ্ববিদ্যালয়ে। এছাড়া মেট্রোরেল ব্যবহার করে বিজয় সরণির স্টেশনেও যাত্রীরা চলাচল করতে পারবেন।

মেট্রোরেলের পথটির নাম দেওয়া হয়েছে এমআরটি লাইন-৬। ২০ দশমিক ১ কিলোমিটার দীর্ঘ এই পথে ১৭টি স্টেশন হবে। এরই মধ্যে উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ঢাকা বিশ্ববিদ্যালয়, মতিঝিল স্টেশন চালু হয়েছে। এখন শুধু ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, বাংলাদেশ সচিবালয় ও কমলাপুর স্টেশন বাকি। যদিও কমলাপুর পর্যন্ত মেট্রোরেল পথ নির্মাণ এখনো বাস্তবায়ন হয়নি।

 

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর