chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বার্থপর শিক্ষার্থী বড় হয়ে স্বার্থপর পেশাজীবী হয়: নওফেল

দলবদ্ধভাবে শিক্ষা অর্জনের ওপর গুরুত্বারোপ করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, দলবদ্ধভাবে শেখার মধ্যে আনন্দ আছে। শুধুমাত্র নিজে ভাল ফলাফল করার মানসিকতা নিয়ে বেশি দূর এগিয়ে যাওয়া যায় না। স্বার্থপর শিক্ষার্থী বড় হয়ে স্বার্থপর পেশাজীবী বা চাকুরিজীবী হবে। তখন সে মানুষের স্বার্থের কথা বাদ দিয়ে নিজের স্বার্থ নিয়ে ব্যস্ত থাকবে। তাই শিক্ষার্থীদের ভাল ফলাফল করার পাশাপাশি ভাল মানুষ হতে হবে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) নগরের এলজিইডি মিলনায়তনে মেধাবী শিক্ষার্থীদের মাঝে মোবাইল ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

জেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠানোর আয়োজন করা হয়।

উপমন্ত্রী নওফেল বলেন, আগে খুব ভাল ভাল স্কুল ছিল। কিন্তু সাধারণ পরিবারের সন্তানদের পড়ালেখার সুযোগ ছিল না। এক সময় সম্ভ্রান্ত পরিবারের সন্তানরাই এসব স্কুলে পড়ালেখা করতো। তারা ভাল সুযোগ সুবিধা পেত। সাধারণ পরিবারের সন্তানরা ভালো স্কুলও পেত না, শিক্ষাও পেত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করেছেন। এরই অংশ হিসেবে তিনি সাধারণ শিক্ষার্থীদের মাঝে মোবাইল ট্যাবলেট তুলে দিয়েছেন। এটি ব্যবহার করে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে পারবে।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান এনডিসি, জেলা পরিসংখ্যান অফিসের উপপরিচালক মো. ওয়াহিদুর রহমান, জেলা শিক্ষা অফিসার ফরিদুল আলম হোসাইনী, শিক্ষক হোসেন আহমেদ চৌধুরী বক্তব্য রাখেন।

জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় চট্টগ্রাম নগরের সরকারি ও এমপিও ভুক্ত স্কুলের ৪৫০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে মোবাইল ট্যাবলেট বিতরণ হয়। এর ধারাবাহিকতায় ১ম ধাপে ৯ হাজার ৮০০ মোবাইল ট্যাবলেট বিতরণ করা হবে বলে সংশ্লিষ্টরা অনুষ্ঠানে উল্লেখ করেন।

আরকে/

এই বিভাগের আরও খবর