chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রের কয়লা বহনকারী লাইটার জাহাজে ডাকাতি

চট্টগ্রামে: বাঁশখালীতে এস আলম গ্রুপের মালিকানাধীন বিদ্যুৎকেন্দ্র এসএস পাওয়ার প্ল্যান্টের কয়লাবাহী লাইটার জাহাজ এভারগ্রিন-৪–এ ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন জাহাজের চারজন কর্মী।

গতকাল রোববার রাত দেড়টার দিকে কুতুবদিয়া চ্যানেলের জলকদর খালের মোহনায় এ ঘটনা ঘটে।

লাইটার জাহাজের মালিকপক্ষ সূত্র জানায়, গতকাল রাত দেড়টার দিকে মাছ ধরার একটি নৌকায় করে ৮ থেকে ১০ জন ডাকাত নোঙর করা লাইটার জাহাজে ওঠে। এ সময় ডাকাতেরা আতঙ্ক সৃষ্টি করার জন্য কুপিয়ে আহত করেন জাহাজের বাবুর্চি আবুল বশরকে। এরপর জাহাজের লস্কর আশিকুল ইসলাম, রুম্মন তাজ ও সৌরভ কাজীকে পিটিয়ে আহত করে মুঠোফোন, হাত খরচের টাকা ও ব্যাগ লুট করে।

সোমবার আহত চারজনকে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। গুরুতর আহত আবুল বশরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

লাইটার জাহাজ এভারগ্রিন-৪–এর সহকারী ব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) মোফাজ্জল হোসেন বলেন, ‘আমরা ১০ এপ্রিল থেকে বাঁশখালী এসএস পাওয়ার প্ল্যান্টের জন্য বহির্নোঙরের মাদার ভেসেল থেকে লাইটার জাহাজের মাধ্যমে কয়লা পরিবহনের কাজ শুরু করেছি। এর মধ্যে এমন ঘটনায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।’গতকাল রাতে জলকদর খালের মোহনায় নোঙর করা জাহাজে উঠে লুটপাট এবং চারজনকে আহত করার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে নৌ পুলিশের অতিরিক্ত সুপার মো. খোরশেদ আলম বলেন, এ ঘটনায় এখনো মামলা হয়নি। জড়িত ব্যক্তিদের শনাক্ত করার চেষ্টা চলছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর