chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জামালপুরে তালাকের প্রতিশোধে ব্যবসায়ী হত্যা, গ্রেপ্তার চট্টগ্রামে

জামালপুরের দেওয়ানগঞ্জে তালাকের প্রতিশোধের জেরে মুদি ব্যবসায়ী হত্যার মূলহোতা মো. আনোয়ার হোসেনকে(৪৮) চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গতকাল সন্ধ্যায় সীতাকুণ্ড উপজেলার মাদাম বিবির হাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আনোয়ার জামালপুরের দেওয়ানগঞ্জ থানার উত্তর গামারিয়া ইউনিয়নের মৃত আলম কর্মকারের ছেলে।

র‍্যাব জানায়, ভুক্তভোগী মুদি দোকানের ব্যবসা করত এবং রাতের বেলা দোকানে থেকে দোকান পাহারা দিতেন। কিছুদিন আগে আসামি মুর্শেদা আক্তার মিষ্টি ফেরদৌসকে প্রলোভনের ফাদে ফেলে বিয়ে করতে বাধ্য করেন। কিছুদিন পর ফেরদৌস জানতে পারেন মিষ্টি এবং তার আগের স্বামী আনোয়ার হোসেন একটি প্রতারক চক্রের সঙ্গে যুক্ত। তারা নিরীহ লোকদের বিয়ের ফাদে ফেলে প্রতারণা করে সর্বস্ব কেড়ে নেয়। ফেরদৌস বিষয়টি জানতে পেরে মিষ্টি তালাক দেয়। তালাক দেয়ার পর মিষ্টি এবং তার আগের স্বামী আনোয়ার হোসেন ক্ষিপ্ত হয়ে মদি ব্যবসায়ীকে মেরে ফেলার পরিকল্পনা করে।

গেল ১২ মার্চ রাতে আশেপাশের লোকজন ফেরদৌস দোকান খোলা দেখতে পায় এবং মালামাল এলোমেলো দেখতে পায়। তারা ফেরদৌসের প্রথম স্ত্রীকে খবর দেয়। তার স্ত্রী খোঁজাখুঁজির পর না পেয়ে থানায় সাধারণ ডায়েরী (জিডি) করে। নিখোঁজের দুদিন পর পাশের গ্রামের একটি ভুট্টা খেত থেকে একজনের মরদেহ পাওয়া যায়। মরদেহটি মাটিচাপা দেওয়া এবং এক হাত বের হওয়া অবস্থায় ছিল। তার ঘাড় মটকানো, মাথার চারপাশে গভীর ক্ষত এবং ডান হাঁটুতে জখমের চিহ্ন ছিল। পরে তার স্ত্রী ফেরদৌসের মরদেহ শনাক্ত করে। পরে সাতজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৭ থেকে ৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব আরও জানায়, মামলার পর পুলিশ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মুর্শেদা আক্তার মিষ্টি এবং সজীব নামে দুইজনকে গ্রেপ্তার করে। কিন্তু হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আনোয়ার হোসেন পলাতক ছিলেন। গ্রেপ্তার এড়াতে আনোয়ার জামালপুর থেকে চট্টগ্রামে পালিয়ে আসে। তার অবস্থান নিশ্চিতের পর গতকাল রাতে অভিযান তাকে আটক করা হয়।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, গ্রেপ্তারের পর আসামি আনোয়ার হোসেন হত্যাকাণ্ডের জড়ির থাকার বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য জামালপুরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আরকে/মআ/চখ

এই বিভাগের আরও খবর