chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঈদকে ঘিরে জমে উঠেছে মেহেদির বাজার

বাজারে বেড়েছে মেহেদীর দাম

ঈদের সাজে পূর্ণতা এনে দেয় মেহেদির রঙের ছোয়ায়। ছোট কিংবা -বড় সব বয়সী মেয়েদের কাছেই হাতে মেহেদি লাগানোর সুন্দরর্য চর্চায় নতুন মাত্রা যোগ করে ঈদ উৎসব ঘিরে।

তবে উদ্ধমুখী বাজারে মেহেদি প্রেমিদের বাড়তি দাম গুনতে হবে এবার।দেশীয়, ভারত ও পাকিস্তান থেকে আমদানিকৃত মেহেদির দাম বেড়েছে রমজানের শুরুতেই।

একসময় নারীর সাজসজ্জায় মেহেদি ব্যবহৃত হলেও এখন তা উৎসবে, যোগ করেছে নতুন মাত্রা।

একটা সময় মেহেদি গাছের পাতা থেকে বাটা মেহেদি ছিলো মেয়েদের একমাত্র ভরসা। কিন্তু সময়ের সাথে পাল্লা দিয়ে মেহেদিতে যোগ হয়েছে নতুন নতুন ধরণ।

হাতে মেহেদি নেয়া এক বিশব্বিদ্যালয়ের নারী শিক্ষাত্রী বলেন, উৎসবকেন্দ্রিক মেহেদির চাহিদা বাড়ে । এখন বাজারে বিভিন্ন ধরনের মেহেদি রয়েছে। ইউটিউব থেকে ডিজাইন দেখে মেহেদি ব্যবহার করা হয়।বাজারে দিন দিন মেহেদি নানা মোড়কে আসছে।

এবছর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রভাব মেহেদির বাজারেও পড়েছে। পাইকারি বাজারে দেশীয় মেহেদির ডজনে ২০-৩০ টাকা পর্যন্ত বেড়েছে। আর হাত বদলে খুচরা বিক্রেতার কাছে যেতে যেতে প্রতি পিস মেহেদির দাম ১০-২০ টাকা বেড়ে যায়।

ঈদকে ঘিরে জমে উঠেছে মেহেদির বাজার

নগরীর রেয়াজউদ্দীন বাজারে মেহেদি বিক্রেতারা বলছেন, ভারতের কাবেরী মেহেদির চাহিদা এখন বেশি। আমরা পাইকারি দামে মেহেদি বিক্রি করি। গত বছরের তুলনায় এবার মেহেদির দাম তুলনামূলক ভাবে বেড়েছে।

চকবাজারের এক কসমেটিক্স ব্যবসায়ি বলেন,ঈদকে সামনে রেখে বিক্রি বাড়ছে।তবে দামের তুলনায় গতবছর থেকে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে।

তবে অর্গানিক মেহেদীর চাহিদা বাড়ছে ঘরোয়া পরিবেশে তৈরি, সম্পূর্ণ কেমিক্যালমুক্ত এবং রঙ গাঢ় হওয়ায় এই মেহেদির চাহিদা এখন শীর্ষে। তবে এই মেহেদির দামও বেশি।এসব মেহেদি অনলাইনে বিক্রি হওয়া বেশি।

তবে মেহেদি শিল্পীরা বলছে বাজারে চটকদার বিজ্ঞাপনে ভরসা রাখার আগে ক্রেতাকে মেহেদির গুণগত মান নকল পণ্য যাচাই করে নিতে হবে।

এই বিভাগের আরও খবর