chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনাক্রান্ত আরও ১ লাখ ৬ হাজার

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (কোভিড-১) আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬ হাজার ৭৩৭ জন। এছাড়া নতুন করে প্রাণ গেছে আরও ৪ হাজার ৫৭২ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৯১ হাজার ৬৬৭ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৪ লাখ ৬ হাজার ১৯৫ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৪ লাখ ৬১ হাজার ৬১৯ জন।

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৪১ হাজার ৯৭৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৫১৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় খারাপ অবস্থায় রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান চার নম্বরে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৬২১ জন এবং মৃত্যু হয়েছে ৪০ হাজার ৬২৫ জনের।
আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকা দেশ ব্রাজিল মৃত্যুতে রয়েছে তৃতীয় স্থানে। ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৭৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৪৫৫ জনের।

ইতালিতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৯৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৮৯৯ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হওয়া দেশগুলোর মধ্যে রয়েছে ইউরোপের আরও দুই দেশ- ফ্রান্স ও স্পেনও। ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৯১ হাজার ১০২ জন এবং মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৫৮ জন। আর স্পেনে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার ৫৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

মেক্সিকোতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে মোট ১ লাখ ১৭ হাজার ১০৩ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬৯৯ জনের।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আক্রান্ত বিবেচনায় বিশ্বের মধ্যে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত। সোমবার সকাল পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৪৮৬ জন এবং মৃত্যু হয়েছে হাজার ২০৭ জনের।

বাংলাদেশে ৬৫ হাজার ৭৬৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৮৮৮ জনের। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ হাজার ৯০৩ জন।