chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবাজারে আগুনের ঘটনায় বন্ধ ৯৯৯ পুনরায় চালু

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগার ঘটনায় সাময়িকভাবে বন্ধ হওয়া জাতীয় জরুরি সেবা ৯৯৯ পুনরায় চালু হয়েছে।

আজ মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে এই সেবা চালু করা হয়েছে বলে পুলিশ হেডকোয়ার্টার্স জানিয়েছে। ৯৯৯ সেবা বন্ধ থাকার সময় জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার স্টেশনের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছিল।

এর আগে, মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে ভয়াবহ এই আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। পরে ৬টা ১২ মিনিটেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে তারা।

আগুনে প্রায় ৫ হাজার দোকান ও প্রায় ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়।

এদিকে আগুনের ঘটনায় পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্য, দোকান মালিক ও কর্মচারীসহ ১৮ জন আহত হয়েছেন।

তাদের মধ্যে একজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এবং চারজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বাকি ১৩ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন প্রাথমিকভাবে থোক বরাদ্দ হিসেবে সাতশ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি জানিয়েছেন। মঙ্গলবার দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে এসে এ দাবি করেন তিনি।

হেলাল উদ্দিন বলেন, এখনও ধ্বংসস্তূপে আগুন জ্বলছে। সব পুড়ে শেষ না করা পর্যন্ত এই আগুন জ্বলবে। আমাদের জানা মতে, শুধু বঙ্গবাজার কাঠের মার্কেটেই দোকান রয়েছে আড়াই হাজারের মতো।

সামনে ঈদ। সবাই ঈদকেন্দ্রিক বেচাকেনার পণ্য তুলেছেন দোকানে। এমন সময় এই আগুন বড় ধরনের ক্ষতি ডেকে এনেছে।

তিনি আরও বলেন, এই ব্যবসায়ীদের পুঁজি বলতে সব শেষ। এখন তাদের জন্য আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি, রমজানের ঈদকেন্দ্রিক ব্যবসায় ক্ষতি পুষিয়ে দিতে প্রাথমিকভাবে সাতশ কোটি টাকা থোক বরাদ্দের দাবি জানাচ্ছি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর